এশিয়া কাপের ভুল শুধরানোর লক্ষ্য বাংলাদেশের

প্রকাশ: ২০১৮-১০-১১ ৬:১৪:০৪ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে এবং দুটি চারদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

সিরিজটি খেলতে আগামী ১৩ অক্টোবর ঢাকা ছাড়বে যুবারা। দুদিনের বিশ্রাম-অনুশীলন শেষে ১৬ অক্টোবর প্রথম চার দিনের ম্যাচ খেলতে নামবে জুনিয়র টাইগাররা। পরের চারদিনের ম্যাচটি শুরু হবে ২৩ অক্টোবর।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি ৩০ অক্টোবর, ডাম্বুলায়। একই ভেন্যুতে ১ ও ৩ নভেম্বর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি খেলবে দুই দল। শেষ দুটি ওয়ানডে হবে ৬ ও ৯ নভেম্বর কাটুনায়াকেতে।

সদ্য সমাপ্ত যুব এশিয়া কাপে সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ। মাত্র ২ রানের জন্য ভারতকে টপকে ফাইনাল খেলতে পারেনি তৌহিদ হোসেন হৃদয়ের দল। ২ রানের আক্ষেপ নিয়ে শিরোপা মিশন শেষ করলেও বাংলাদেশ পুরো টুর্নামেন্টে ভালো করেছে।

সেই একই পারফরম্যান্স ধরে রাখার প্রত্যয় তার,‘এশিয়া কাপে যে ভুলগুলো করেছি সেগুলো যেন এ সফরে না করি সেদিকে লক্ষ্য থাকবে। আমাদের এখন একটাই চিন্তা যে ম্যাচগুলো আছে সেগুলোতে ম্যাচ বাই ম্যাচ প্রমাণ করতে হবে। আমাদের সবার মধ্যে যে পোটেনশিয়াল আছে তার শতভাগ দিলে আমরা যে কোন দলকে হারাতে পারবো।’

যুব দলকে নতুন করে সাজাচ্ছে বিসিবি। দলটির প্রথম অ্যাসাইনমেন্টই ছিল এশিয়া কাপ। প্রত্যাশিত ফল পাওয়ায় যুবাদের থেকে ভালো ফলের প্রত্যাশা করছে সংশ্লিষ্টরা। দলের অধিনায়ক তৌহিদ হৃদয়ও নবীন দলটিকে নিয়ে উচ্ছ্বসিত,‘আমাদের প্রতিটি প্লেয়ার এবার প্রথম এশিয়া কাপ খেলেছে। একটু হলেও এখন অভিজ্ঞ হয়েছে। এখন আমাদের বিশ্বাস জন্মেছে যে আগামিতে আমরা প্রতিটি আন্তর্জাতিক ম্যাচেই ভাল করবো। একটু আত্মবিশ্বাসী আছে। আশা করছি ভাল কিছু হবে।’

এশিয়া কাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তৌহিদ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ৩৫ রান করা বাদে বড় কোনো রান নেই তার। এবার লঙ্কা সফরে ব্যাট-বল হাতে জ্বলে উঠতে চান ১৭ বছর বয়সি তৌহিদ।

‘আমি এশিয়া কাপে খুব একটা পারফর্ম করতে পারিনি। আমার ফোকাস এখন নিজের সেরাটা দেওয়ার ও পারফর্ম করার। একজন সিনিয়র প্লেয়ার হিসেবে টিম আমার কাছ থেকে অনেক কিছুই আশা করে। আমি আমার সেরাটা দিতে চেষ্টা করবো।’ –বলেছেন বাংলাদেশ যুব দলের অধিনায়ক।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/ইয়াসিন

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় প্যালিনড্রোম কবিতা

২০১৯-০২-২৩ ১০:৪২:০৫ এএম

যে ১৩ কারণে রক্তদান করা যায় না

২০১৯-০২-২৩ ১০:২৮:০১ এএম

চেলসির খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা

২০১৯-০২-২৩ ১০:২২:৫৬ এএম

ময়লা দিন, মাস্ক অথবা কলম নিন

২০১৯-০২-২৩ ১০:১৭:০৯ এএম

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

২০১৯-০২-২৩ ১০:০০:২২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০২-২৩ ৮:৪৯:২৬ এএম

রাকুল নাকি রাশি?

২০১৯-০২-২৩ ৮:১৯:৪৪ এএম