পর্তুগালের জয়ে সিলভার গোল

প্রকাশ: ২০১৮-১০-১২ ১:৪৯:২৮ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই  উয়েফা নেশনস লিগের ম্যাচে জয়ে পেয়েছে পর্তুগাল। পোল্যান্ডের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে ৩-২ গোলের জয়ে গোল পেয়েছেন ম্যানচেস্টার সিটির তারকা বের্নান্দো সিলভা।

পর্তুগালের জয়ে একটি করে গোল করেছেন আন্দ্রে সিলভা ও ম্যানচেস্টার সিটি তারকা বের্নান্দো সিলভা। বাকি গোলটি এসেছে আত্মঘাতি গোলের কল্যাণে। এদিকে পোল্যান্ডের হয়ে হয়ে একটি করে গোল করেছেন পিয়াটেক ও ব্লাজকোভস্কি।

শেষপর্যন্ত হার নিয়ে মাঠে ছাড়লও ম্যাচের শুরুতে এগিয়ে ছিলো পোল্যান্ড। ১৮ মিনিটে পিয়াটেকের গোলে এগিয়ে যায় পোলিশরা। তবে বিশ্রামে যাওয়ার আগেই এ গোলের শোধ দেয় পর্তুগাল। পর্তুগিজদের হয়ে দলের সমতাসূচক গোলটি করেন আন্দ্রে সিলভা। এরপর প্রথমার্ধেই লিড নেয় পর্তুগাল। ম্যাচের ৪২ মিনিটে গ্লিনের আত্মঘাতি গোলে ২-১ গোলে পিছিয়ে পড়ে পোল্যান্ড।

ম্যাচের ৫২ মিনিটে চমৎকার এক গোলে পর্তুগালকে ৩-১ গোলে এগিয়ে দেন বের্নান্দো সিলভা। ৪০ গজ দূর থেকে গোলপোস্টের উপরের কর্নার দিয়ে দুর্দান্ত শটের এক গোলে পর্তুগালকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটি এ তারকা। তবে ম্যাচের ৭৭ মিনিটে আরেকটি গোলের শোধ দিতে সক্ষম হয় পোল্যান্ড।  দলটির হয়ে এ সময় গোল পান ব্লাজকোভস্কি। এরপর নিজেদের রক্ষণে কড়া পাহারা বসিয়ে খেলায় আর কোনো গোল হজম করতে হয়নি পর্তুগালকে। ফলে ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় বের্নান্দো সিলভা ও পেপেরা।

এ ম্যাচে জয়ের ফলে উয়েফা নেশনস লিগের পয়েণ্ট টেবিলে দুই ম্যাচের দুটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পর্তুগাল। সমান ম্যাচে একটি করে জয়ে পোল্যান্ড দ্বিতীয় ও ইতালি তৃতীয় স্থানে রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৮/শামীম

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

না.গঞ্জে যুবককে কুপিয়ে হত্যা

২০১৮-১২-১৩ ৩:৫৫:১৮ পিএম

চীনে আরেক কানাডীয় নিখোঁজ

২০১৮-১২-১৩ ৩:৪৯:৪৮ পিএম

দেশের বাজারে হুয়াওয়ে মেট ২০ প্রো

২০১৮-১২-১৩ ২:৪৩:১০ পিএম