আবুধাবি টেস্টের নাটাই পাকিস্তানের হাতে

প্রকাশ: ২০১৮-১০-১৭ ৯:৪৭:২১ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : আবুধাবি টেস্টে পাকিস্তান প্রথমে ব্যাট করে মঙ্গলবার ২৮২ রান সংগ্রহ করে। এরপর পাকিস্তানের দুই বোলার মোহাম্মদ আব্বাস ও বিলাল আসিফ আজ বুধবার অস্ট্রেলিয়াকে অলআউট করেছেন মাত্র ১৪৫ রানে। তাতে পাকিস্তান ১৩৭ রানের লিড পায়।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করেছে। তাতে দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ২৮১ রানে। ক্রিজে আছেন আজহার আলী (৫৪*) ও হারিস সোহেল (১৭*)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। আউট হয়েছেন ফখর জামান ও মোহাম্মদ হাফিজ। প্রথম ইনিংসে ৯৪ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৬৬ রানের ইনিংস খেলেছেন ফখর। আর হাফিজ আউট হয়েছেন মাত্র ৬ রান করে।

 



এর আগে বুধবার পাকিস্তানের মিডিয়াম পেসার মোহাম্মদ আব্বাস ১২.৪ ওভার বল করে ৪ মেডেনসহ ৩৩ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। যা তার টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার। তার সঙ্গে ১০ ওভার বল করে ৩ মেডেনসহ ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন বিলাল আসিফ। এই দুই বোলারের বোলিং তোপে ৫০.৪ ওভারে মাত্র ১৪৫ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার ২ উইকেট হারিয়ে ২০ রান তুলে আজ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। আব্বাস ও বিলালের বোলিংয়ে দিশেহারা হয়ে ৩৬ রানে তৃতীয়, ৫৬ রানে চতুর্থ, ৭৫ রানে পঞ্চম, ৮৫ রানে ষষ্ঠ, ৯১ রানে সপ্তম, ১২৮ রানে অষ্টম, ১৩২ রানে নবম ও ১৪৫ রানে দশম উইকেট হারায় তারা। আসা যাওয়ার মিছিলে ব্যাট হাতে অ্যারোন ফিঞ্চ সর্বোচ্চ ৩৯ রান করেন। ৩৪টি রান করেন মিচেল স্টার্ক। ২৫টি রান আসে ল্যাবাসচাগনির ব্যাট থেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম