বাবরের ১ রানের আক্ষেপ

প্রকাশ: ২০১৮-১০-১৮ ১০:৪১:১২ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

৯৯ রানে আউট হয়েছেন বাবর আজম

ক্রীড়া ডেস্ক : প্রথম ইনিংসে ৬ রানের জন্য সেঞ্চুরি পাননি ফখর জামান ও সরফরাজ আহমেদ। দুজনই আউট হয়েছিলেন ৯৪ রানে। দ্বিতীয় ইনিংসে ১ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়লেন বাবর আজম। তিনি আউট হয়েছেন ৯৯ রানে। তবে আবুধাবি টেস্টের নিয়ন্ত্রণ পাকিস্তানের হাতেই।

সিরিজের দ্বিতীয় এই টেস্টে অস্ট্রেলিয়ার সামনে ৫৩৮ রানের পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৪৭ রান। জিততে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে আরো ৪৯১ রান, ম্যাচ বাঁচাতে কাটিয়ে দিতে হবে পুরো দুই দিন।

দ্বিতীয় ইনিংসে আগের দিনের ২ উইকেটে ১৪৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল পাকিস্তান। প্রথম ইনিংসে ১৩৭ রানের লিড পাওয়া পাকিস্তান তখনই এগিয়ে ছিল ২৮১ রানে। এদিন আরো ২৫৬ রান যোগ করে ৯ উইকেটে ৪০০ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

৫৪ রান নিয়ে দিন শুরু করা আজহার আলী এদিন ব্যক্তিগত খাতায় আরো ১০ রান যোগ করে অদ্ভুতুড়ে এক রান আউট হয়েছেন। হ্যারিস সোহেল ফিরেছেন আগের দিনের ১৭ রানেই।

পঞ্চম উইকেটে ১৩৩ রানের বড় জুটি গড়েন বাবর ও সরফরাজ। ৯৯ রানে এলবিডব্লিউ হয়ে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিটা পাননি বাবর। দশম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৯৯ রানে আউট হলেন বাবর, ২০১৭ সালে মিসবাহ-উল হকের পর প্রথম। আর আরব আমিরাতে বাবরই প্রথম ৯৯-এ আউটের শিকার।

সরফরাজের সামনে সেঞ্চুরির সুযোগ ছিল দ্বিতীয় ইনিংসেও। কিন্তু এবারও সুযোগটা কাজে লাগাতে পারেননি পাকিস্তান অধিনায়ক। সরফরাজ ৮১ রান করে ফেরার কয়েক বল পরই ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

১৩৫ রানে ৪ উইকেট নিয়েছেন নাথান লায়ন। লাবুশানে ২টি এবং মিচেল স্টার্ক ও মিচেল মার্শ নিয়েছেন একটি করে উইকেট।

পাহাড়সম লক্ষ্য তাড়ায় অস্ট্রেলিয়া উদ্বোধনী জুটিতে পরিবর্তন এনেছিল। সিরিজে আগের প্রতি ইনিংসে অ্যারন ফিঞ্চের সঙ্গে উদ্বোধন করেছেন উসমান খাজা। এবার ফিঞ্চের সঙ্গে নামেন শন মার্শ। তবে ব্যাটিং অর্ডারে ওপরে উঠেও ব্যর্থ মার্শ, ফিরেছেন দলীয় ১০ রানেই।

দিনের বাকি সময়ে অবশ্য আর কোনো বিপদ হতে দেননি ফিঞ্চ ও ট্রাভিস হেড। ৩৭ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন এই দুজন। ফিঞ্চ ২৪ ও হেড ১৭ রানে অপরাজিত আছেন। চতুর্থ দিনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে দুজনের সামনে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম