শ্রীলঙ্কায় জয়ে শুরু বাংলাদেশের যুবাদের

প্রকাশ: ২০১৮-১০-১৯ ৭:৪০:২৪ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : জয় দিয়ে শ্রীলঙ্কা সফর শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথম যুব টেস্টে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ১৩ রানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।

কলম্বোর ননডেসক্রিপ্টস ক্রিকেট ক্লাব মাঠে শুক্রবার চতুর্থ ও শেষ দিনে পড়েছে মোট ১৯ উইকেট! শ্রীলঙ্কাকে ১৩৭ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল বাংলাদেশ। স্বাগতিকরা গুটিয়ে যায় ১২৩ রানে।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৩০৯ রানের জবাবে শ্রীলঙ্কা করেছিল ২৮৮। ২১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নেমে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ১ উইকেটে ১৮ রান।

প্রান্তিক নওরোজ ৭ ও মাহমুদুল হাসান ৫ রান নিয়ে আজ শেষ দিনে ব্যাটিংয়ে নেমেছিলেন। তবে দুজন ফিরেছেন দুই অঙ্ক ছুঁয়েই। নওরোজ ১৩, মাহমুদুল করেন ১৪ রান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সফরকারীরা অলআউট হয় ১১৫ রানেই। সর্বোচ্চ ৪২ রান করেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান আকবর আলী। শামীম হোসেনের ব্যাট থেকে আসে ১৯ রান। বাকিদের আর কেউ দুই অঙ্কে যেতে পারেননি।

শ্রীলঙ্কার আশিয়ান দানিয়েল ১৯ রানে নেন ৪ উইকেট। ৪৩ রানে ৩ উইকেট নেন রোহান সঞ্জয়া।

লক্ষ্য তাড়ায় শূন্য রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। শাহিন আলম ও রকিবুল হাসানের দারুণ বোলিংয়ে এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে স্বাগতিকরা।



৯৭ রানে ৯ উইকেট হারানোর পর শ্রীলঙ্কাকে আশা দেখিয়েছিলেন চামিন্দু উইজেসিংহে। ইনিংস সর্বোচ্চ ২৯ রান করা উইজেসিংহেকে ফিরিয়েই বাংলাদেশের জয় নিশ্চিত করেন শরিফুল ইসলাম।

শাহিন ৩১ রানে ও রকিবুল ৩৪ রানে নেন ৩টি করে উইকেট। শরিফুল ও শামীমের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

আগামী মঙ্গলবার দ্বিতীয় যুব টেস্টে শ্রীলঙ্কার যুবাদের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা। এরপর পাঁচটি যুব ওয়ানডে খেলবে দুই দল।



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম