ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফাইনালে জুভেন্টাসের সামনে পড়তে চান না বুফন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাইনালে জুভেন্টাসের সামনে পড়তে চান না বুফন

জিয়ানলুইজি বুফন

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিজের সাবেক ক্লাব জুভেন্টাসের মুখোমুখি হতে চান না পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

জুভেন্টাসের সঙ্গে ১৭ বছরের সম্পর্ক ছিন্ন করে গত জুলাইয়ে প্যারিসে পাড়ি জমান বুফন। ইতালির কিংবদন্তি এই গোলরক্ষক জুভিদের হয়ে জিতেছেন ৯টি সিরি ‘আ’ শিরোপা।

তুরিনের ‘ওল্ড লেডি’দের হয়ে অবশ্য কখনো চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি বুফনের। তিনবার ফাইনালে গিয়ে হেরেছেন। এর মধ্যে দুটি শেষ চার মৌসুমে।

অনেকে আশা করছে, জুভেন্টাস এবারও ফাইনালে যেতে পারে। ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম দুই ম্যাচের দুটিই জিতেছে তারা। বুফনের পিএসজিও ফাইনালে যেতে পারে বলে অনেকের ধারণা।

জুভেন্টাসের সঙ্গে পুনর্মিলনী হলে সেটাকে স্বাগতই জানাবেন বুফন। তবে সেটা যেন ১ জুন মাদ্রিদের ফাইনালে না হয়!

ইতালির ক্রীড়া বিষয়ক দৈনিক ‘গ্যাজেট্টা ডেল্লো স্পোর্ট’কে বুফন বলেছেন, ‘না (ফাইনালে আমি জুভেন্টাসের মুখোমুখি হতে চাই না)। আমার আনন্দটা আমার সাবেক সতীর্থ ও ভক্তদের দুঃখের পরিণতি হতে পারে, এমনটা আমি চাই না।’

‘আমরা একসঙ্গে অনেকবার কেঁদেছি। এখন আমার পূর্ণ আনন্দ প্রাপ্য। যদি আমাকে জুভেন্টাসের মুখোমুখি হতে হয়, তাহলে ফাইনালের আগে হলেই ভালো’- যোগ করেন ৪০ বছর বয়সি গোলরক্ষক।

আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগে ‘সি’ গ্রুপের শীর্ষে থাকা নাপোলির মুখোমুখি হবে বুফনের পিএসজি। প্রথম দুই ম্যাচে একটি জয় ও একটি হারে পয়েন্ট টেবিলে তিনে আছে লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা।



রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়