৫ উইকেট নিয়ে শ্রীলঙ্কার লাগাম টানল শাহিন

প্রকাশ: ২০১৮-১০-২৩ ১০:৩৬:০৪ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় যুব টেস্টের প্রথম দিনেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টস জিতে আগে ব্যাট করতে নামা লঙ্কান যুবারা দ্বিতীয় উইকেটে শতরানের জুটিতে ভালো সূচনা পায়। তবে শেষদিকে বাংলাদেশি পেসার শাহিন আলমের ৫ উইকেট লঙ্কানদের ইনিংসের লাগাম টেনে ধরেছে।

শ্রীলঙ্কার কাতুনায়েকেতে মঙ্গলবার প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কার স্কোর দাড়ায় ২১৯/৯। নভিন ফার্নান্দো ১৯ ও রোহান সঞ্জয়া ৮ রানে অপরাজিত রয়েছেন।

নিজেদের মাঠে আগে ব্যাট করতে নেমে দলের রানের খাতা খোলার আগেই শূন্য রানে অধিনায়ক নিপুন পেরেরাকে হারায় শ্রীলঙ্কা।তবে দ্বিতীয় উইকেট জুটিতে অনেকদূর এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় উইকেটে ১২২ রানের জুটিতে প্রতিরোধ গড়েন পারানাভিথানা ও মিশারা। ৫২ রান করা মিশারাকে এলবিডব্লিউর ফাঁদের প্রতিরোধ ভাঙেন রকিবুল হাসান। এছাড়া ব্যক্তিগত ৭৯ রান করা পারানাভিথানাকে ফেরান শাহিন। ১৫৩ বলে ৯টি চারে এ ইনিংস সাজান তিনি। তাদের পর আর কেউ বড় কোনো ইনিংস খেলতে পারেননি।

বল হাতে প্রথম দিনে ৩৭ রানে ৫ উইকেট নিয়েছেন বাংলাদেশের শাহিন। বাংলাদেশের ষষ্ঠ বোলার হিসেবে যুব টেস্টে পাঁচ উইকেট নিলেন তিনি। তার আগে এই কীর্তি গড়েছিলেন নাদিফ চৌধুরী, ডলার মাহমুদ, নুর হোসেন, জুবায়ের হোসেন ও নিহাদ-উজ-জামান।

এছাড়া মৃত্যঞ্জয় চৌধুরী ২টি উইকেট নেন। একটি করে উইকেট পান রিশাদ হোসেন রাকিবুল হাসান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৮/শামীম

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম