ইংল্যান্ডকে ২১৯ রানে হারাল শ্রীলঙ্কা

প্রকাশ: ২০১৮-১০-২৩ ১০:৫১:৪৫ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। এরপর টানা তিন ম্যাচ বৃষ্টি আইনে হেরে সিরিজ হারায় শ্রীলঙ্কা। তবে হারের বৃত্তে ঘুরপাক খেতে থাকা চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা আজ মঙ্গলবার শেষটা রাঙিয়েছেন দারুণ এক জয় দিয়ে।

পঞ্চম ও শেষ ওয়ানডেতে আজ কলম্বোতে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩৬৬ রান করে লঙ্কানরা। জবাবে ইংল্যান্ড ২৬.১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩২ রান তোলে ইংল্যান্ড। এরপর বজ্রসহবৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। মুষলধারার বৃষ্টিতে ম্যাচ আর মাঠে গড়ায়নি। ফলে বৃষ্টি আইনে শ্রীলঙ্কাকে ২১৯ রানে জয়ী ঘোষণা করা হয়। যদিও শ্রীলঙ্কার চেয়ে ২৩৪ রানে পিছিয়ে ছিল ইংলিশরা। কিন্তু বৃষ্টি আইনে ২৬.১ ওভারে তাদের সামনে নতুন টার্গেট দাঁড়িয়েছিল ৩৫২ রান। সেই হিসেবে ২১৯ রানে জয় পায় লঙ্কানরা।

ব্যাট হাতে ইংল্যান্ডের বেন স্টোকস সর্বোচ্চ ৬৭ রান করেন। মঈন আলী করেন ৩৭ রান। ১০টি রান আসে জো রুটের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। বল হাতে শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়া ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন দুষমান্থে চামিরা। ম্যাচসেরা হয়েছেন ৯৫ রানের ইনিংস খেলা শ্রীলঙ্কার নিরোশান ডিকভেলা।

 



ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচগুলোতে ব্যাটসম্যানদের ব্যর্থতায় হেরেছে শ্রীলঙ্কা। আজ অবশ্য শ্রীলঙ্কার টপ অর্ডার ব্যাট হাতে জ্বলে উঠেছিল দারুণভাবে। নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, কুশাল মেন্ডিস ও সামারাউইকরামারা ব্যাট হাতে শাসন করেছেন ইংলিশ বোলারদের। মঙ্গলবার কলম্বোতে উদ্বোধনী জুটিতে ১৩৭ রান তোলেন নিরোশান ডিকভেলা ও সাদিরা সামারাউইকরামা। ৫৪ রান করে ফিরে যান সামারাউইকরামা।

১৬৮ রানের মাথায় ডিকভেলাও ফিরে যান। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৯৭ বল খেলে ১২টি চারে ৯৫ রান আসে তার ব্যাট থেকে। এরপর দিনেশ চান্দিমাল ৭৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৮০, কুশাল মেন্ডিস ৩৩ বলে ১ চার ও ৬ ছক্কায় ৫৬ রান করেন। তাতে ৫০ ওভারে ৭.৩২ গড়ে ৩৬৬ রানের বিশাল সংগ্রহ পায় লঙ্কানরা। যা ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে দলীয় সর্বোচ্চ সংগ্রহ।

 



বল হাতে ইংল্যান্ডের টম কুরান ও মঈন আলী ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন আদিল রশিদ ও লিয়াম প্লানকেট।

এই ম্যাচ হারলেও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে মরগান-রুটরা।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম