ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রথম সেশনকে গুরুত্বপূর্ণ মনে করছেন মুশফিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম সেশনকে গুরুত্বপূর্ণ মনে করছেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক : ২১৯ রানেই কি খুশি মুশফিকুর রহিম? মোটেও না। তার চোখ ছিল আড়াই’শতে। দলের রান যখন ৫২২ রানে তখন ইনিংস ঘোষণা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনিংস ওই সময়ে ঘোষণা করায় মোটেও আক্ষেপ নেই তার। বরং শেষ বিকেলে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে নামিয়ে ১ উইকেট তুলে নেওয়ায় স্বস্তি পাচ্ছেন মুশফিক।

ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়া জিম্বাবুয়ে সিলেট টেস্ট জিতে সিরিজে এগিয়ে। বাংলাদেশকে টেস্ট সিরিজ ড্র করতে হলে জিততে হবে ঢাকা টেস্ট। কাজটা মোটেও সহজ নয়। প্রথম ইনিংসে বিশাল সংগ্রহ পাওয়ায় বেশ তৃপ্ত মুশফিক।

‘আমাদের আসলে প্রথম ইনিংসের রান খুব গুরুত্বপূর্ণ ছিল। আর উইকেটও আস্তে আস্তে ডিটেরিয়েট হচ্ছে। কাল আরও ‘উল্টা পাল্টা’ হবে। এই জন্য প্রথম ইনিংসটা যত বড় করা যায় সেই চেষ্টা করেছি। চেয়েছি আমাদের যেন পরে আবার ব্যাট না করতে হয়।’’

জিম্বাবুয়ে দিন শেষ করেছে ২৫ রান তুলে। ফলোঅন এড়াতে তাদের করতে হবে ৩২৩ রান। টেস্টে জয় পেতে আরও ১৯ উইকেট পেতে হবে বাংলাদেশকে। এজন্য তৃতীয় দিনের সকালের সেশন মুশফিকের কাছে মহাগুরুত্বপূর্ণ।

‘আমার মনে হয় খুব সহজেই জয় আসবে। আমাদের বোলারদের অনেক কাজ বাকি আছে। কারণ আমাদের দুই ইনিংস মিলিয়ে২০ উইকেট নিতে হবে। কাল প্রথম সেশনটা অনেক গুরুত্বপূর্ণ। প্রথম সেশনটা ক্যাপিটালাইজ করতে পারলে অবশ্যই ভালো কিছু হবে।’

ঢাকায় ভালো কিছু করতেই হবে বাংলাদেশকে। ব্যাটসম্যানরা নিজেদের দায়িত্ব ভালোভাবেই পালন করেছেন। এবার বোলারদের পালা।



রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়