সাকিব না থাকায় বাড়তি দায়িত্ব উপভোগ করেন তাইজুল

প্রকাশ: ২০১৮-১১-১৩ ৮:০২:০৯ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : চলতি বছর দারুণ কাটছে তাইজুল ইসলামের। ৫ টেস্টে এখন পর্যন্ত পেয়েছেন ৩১ উইকেট। এক ম্যাচ বেশি খেলে মেহেদী হাসান মিরাজ পেয়েছেন ২১ উইকেট। এ দুই ক্রিকেটারের ধারের কাছেও কেউ নেই।

সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে বল হাতে দুই ইনিংসে পাঁচটি করে উইকেট নেওয়া তাইজুল ঢাকায়ও বোলিং দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন। প্রথম ইনিংসে আবারও পেয়েছেন পাঁচ উইকেট। এনামুল হক জুনিয়র ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টানা তিন টেস্ট ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন তাইজুল।

নিজের দুর্দান্ত বোলিং পারফরম্যান্সে বড় কোনো উচ্ছ্বাস নেই তার। সিলেটে দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট পেলেও দল জিতেনি। তাইতো যে করেই হোক ঢাকা টেস্ট জিততে চান তাইজুল,‘ভালো পারফরম্যান্স করলে প্রতিটা ক্রিকেটারের ভালো লাগে। তবে দলটা আগে। দলটা এখন ভালো অবস্থানে আছে। যদি দল জিতে তাহলে ভালো লাগবে।’

গতকাল হ্যামিল্টন মাসাকাদজার উইকেট নিয়ে দলকে এগিয়ে রেখেছিলেন তাইজুল। আজও দিনের শুরুতে নেন ডোনাল্ড ত্রিপানোর উইকেট। পরবর্তীতে মধ্যাহ্ন বিরতির পর ফেরান শন উইলিয়ামস ও সিকান্দার রাজাকে। চার উইকেট পেয়ে যান দ্রুত। কিন্তু পঞ্চম উইকেট পর্যন্ত অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়। এ সময় ২০ ওভার হাত ঘুরিয়েছেন। শেষ পর্যন্ত সাফল্য মিলে নিজের ৪১তম ওভার। দীর্ঘবিরতিতে আশা ছাড়েননি তাইজুল।

‘হয়তো একটু বেশি সময় লেগেছে। ওরাও একটা ভালো জুটি গড়েছিল। ক্রিকেটে তো জুটি হবেই। তবুও আশা ছাড়িনি। এরপর তো হয়েই গেল।’



সাকিব না থাকায় তার কাঁধে বাড়তি দায়িত্ব। বেশি বোলিং করার সুযোগ। বিষয়টি তার কাছে উপভোগ্য। তবে সাকিব থাকলে তার ওপর চাপও কমে। তবে উপভোগের থেকে দায়িত্বটাই তার কাছে বড়, ‘বাড়তি তৃপ্তি না, আমি অনেক বেশি বোলিং করার সুযোগ পাচ্ছি। সাকিব (ভাই) থাকলে হয়তো আমার ওপর এত দায়িত্ব পড়ত না। আমি উপভোগ করছি। এটা আমাকে এগিয়ে নিচ্ছে। বাড়তি দায়িত্ব সব সময়ই অনুপ্রাণিত করে।’

ভালো বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ডাইভে সীমানায় ক্যাচও নিয়েছেন তাইজুল। তার মতে, ক্যাচ ধরার মানসিকতা নিয়ে ডাইভ দেওয়ায় ক্যাচ পেয়েছেন স্বাচ্ছন্দে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শাড়ির বন্দনায় কঙ্গনা

২০১৮-১২-১২ ৫:০০:৫৪ পিএম

‘আপন মন’

২০১৮-১২-১২ ৪:৩১:২৩ পিএম