ম্যাচ বাঁচানোর আশা দেখছেন জিম্বাবুয়ে কোচ

প্রকাশ: ২০১৮-১১-১৪ ৮:০০:৫০ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : মিরপুর টেস্টের চতুর্থ দিন শেষে জিম্বাবুয়ের সামনে কঠিন লক্ষ্য। হাতে মাত্র ৮ উইকেটের পুঁজি তাদের। এর মধ্যে চোটে থাকা তেন্দাই চাতারার মাঠে নামা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। শেষদিনের ভাঙাচূরা উইকেটে তাদের সামনে ৩৬৭ রানের লম্বা পথ।

দলের এমন কঠিন সময়টা কিভাবে দেখছেন জিম্বাবুয়ে কোচ লাঁলচান রাজপুত। জিজ্ঞেস করতেই ভারতীয় এ কোচ শুনিয়েছেন অনিশ্চয়তার খেলা ক্রিকেটোর নানা সম্ভব অসম্ভবের গল্প। ম্যাচ বাঁচানো নিয়ে আশাবাদী তিনি।

মিরপুর সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজপুত বলেন, ‘ক্রিকেট অনিশ্চয়তার খেলা। আপনি কখনোই বুঝতে পারবেন না কি হতে যাচ্ছে। এটা কেবল এক থেকে দুটি বড় জুটির ব্যাপার। এটা সাধারণত হয়েই থাকে। কিছুদিন আগে অস্ট্রেলিয়া-পাকিস্তানের ম্যাচটি যদি দেখেন, তাহলে বুঝতে পারবেন যে তারা ম্যাচটি বাঁচিয়েছিল। খাজা পুরো দিন ব্যাট করেছিল। তাই আমরা আশা করব কোন একজন দাঁড়িয়ে যাবে এবং একটি সেশন ব্যাট করবে। কারণ এটা শুধুই তিন সেশনের ব্যাপার। সুতরাং এক সেশন যদি ব্যাট করতে পারেন, তাহলে ধীরে ধীরে এটা সম্ভব হবে। কিন্তু আমরা ইতিবাচক থাকব এবং আশা করছি ম্যাচটি বাঁচাতে পারব।

টেস্ট ক্রিকেটে শেষদিনের পিচে ব্যাট করার চ্যালেঞ্জটা সবারই জানা। বিশাল লক্ষ্যের সামনে দাঁড়িয়ে তাই ভাঙাচূড়া উইকেট নিয়ে ভাবছেন না জিম্বাবুয়ে কোচ।

উইকেটের চেয়ে ব্যাটসম্যানদের বলে ডিফেন্সের দিকেই বেশি মনযোগ দেওয়ার কথা জানিয়ে তার বক্তব্য, ‘আমরা এখন পিচ নিয়ে ভাবছি না। এখন শুধু মানসিক প্রস্তুতি এটাই থাকতে হবে যে বলের গুণাগুণ যাচাই করে খেলতে হবে। পিচ কখনোই আমাদের নিয়ন্ত্রণে নেই, এটা নিয়ন্ত্রণ করা অসম্ভব। সুতরাং আসল ব্যাপার হচ্ছে নিজের ডিফেন্স, প্রবৃত্তির ওপর ভরসা করে বলের গুণ বিচার করে খেলা। বল যদি অসংলগ্ন আচরণ করে কিংবা অন্যরকম কিছু হয় সেটা হবে দুর্ভাগ্যের। কিন্তু আপনি সেখানে অন্তত চেষ্টা ও ডিফেন্ড করতে পারেন। আশা করছি আমরা প্রতিটি বল যেভাবে আসবে তা ইতিবাচক মনোভাবে খেলার জন্য যেতে পারব এবং সেশনগুলো খেলতে পারব।’



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/শামীম

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

১৪তম রোজার সাহরি ও ইফতার সময়

২০১৯-০৫-১৯ ৮:৪৮:৩৩ পিএম

বিএএসএর ইফতার মাহফিলে স্পিকার

২০১৯-০৫-১৯ ৮:৪৪:৫৫ পিএম

হার দিয়ে মৌসুম শেষ রিয়ালের

২০১৯-০৫-১৯ ৭:৪৯:২১ পিএম

দুই উপসচিবকে প্রেষণে নিয়োগ

২০১৯-০৫-১৯ ৭:৩৯:৪৫ পিএম