কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

প্রকাশ: ২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ‘আসলে দিন শেষে দল প্রথম। দলের জন্য কিন্তু আমরা খেলি। পারফরম্যান্সটা দলের জন্য করা হয়। আমার কাছে খুবই ভালো লাগছে যে আমি একজনের ডাবল সেঞ্চুরির এবং একজনের সেঞ্চুরির সময় পার্টনার ছিলাম। এজন্য মনটা অনেক খুশি লাগছে। আমার সেঞ্চুরির কথা আমি কখনোই চিন্তা করি না। দল প্রথম। এটা চিন্তা করি না যে আমার হবে না। ইনশাআল্লাহ ভবিষ্যতে সুযোগ থাকলে আল্লাহ অনেক ভালো কিছু রাখবে।’

উপরের কথাগুলো মেহেদী হাসান মিরাজের। যুব ক্রিকেট থেকেই দলের হয়ে উজার করে দেন ডানহাতি স্পিন অলরাউন্ডার। তার হাত ধরে বাংলাদেশ খেলেছিল যুব বিশ্বকাপের সেমিফাইনাল। হয়েছিল তৃতীয় দল। জাতীয় দলে অভিষেকের পর থেকে রাঙিয়ে যাচ্ছেন। প্রথমে সাদা পোশাকে নিজের জায়গা পাকাপোক্ত করেন। এরপর সীমিত পরিসরে হয়ে উঠেন অপরিহার্য অস্ত্র।

বল হাতে মাইলফলক ছুঁলেও ব্যাট হাতে মিরাজ অনেক পিছিয়ে। ব্যক্তিগত ল্যান্ডমার্ক ছুঁতে পারছেন না। ৩১ ইনিংসে মাত্র দুটি হাফ সেঞ্চুরি তার। সেঞ্চুরি নেই একটিও। ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পেয়েছিলেন। ঢাকা জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে পেয়েছেন হাফ সেঞ্চুরি। মুশফিকুর রহিম ২১৯ রানে অপরাজিত থেকে যখন সাজঘরে ফেরেন তখন মিরাজের নামের পাশে জ্বলজ্বল করছিল অপরাজিত ৬৮। দ্বিতীয় ইনিংসেও তাই। মাহমুদউল্লাহ সেঞ্চুরির পর আবার ইনিংস ঘোষণা। মিরাজ অপরাজিত ২৭ রানে। সতীর্থর ডাবল সেঞ্চুরি কিংবা সেঞ্চুরি মাঠে থেকে দেখেছেন। সতীর্থর আনন্দ ভাগাভাগি করেছেন। কিন্তু তার আনন্দ কবে ভাগাভাগি করবেন সতীর্থরা। তার সেঞ্চুরি কবে হবে?

 



আবারও মিরাজ বললেন, ‘আমি কখনও চিন্তা করিনি যে আমার সেঞ্চুরি কবে হবে। আমার কাছে দল আগে। ভবিষ্যতে হয়তো একই চিন্তা হবে। তবে সুযোগ আসলে অবশ্যই হবে।’

বয়স মাত্র ২১। সামনে তার উজ্জ্বল ভবিষ্যত। ক্যারিয়ারের শুরুতেই মুশফিক, মাহমুদউল্লাহ, সাকিব, তামিম, মাশরাফিদের দেখে শিখছেন মিরাজ। একটা সময় তার ব্যাটেও আসবে সেঞ্চুরি। হয়তো পরিণত হয়ে ছাড়িয়ে যাবেন সবাইকে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/ইয়াসিন/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১৫ ৮:৩৫:১৪ এএম

জ্বলে-পুড়েও মুগ্ধ দহন’র দর্শক

২০১৮-১২-১৫ ৮:০৭:৫২ এএম

এরশাদের ১৮টি নির্বাচনী অঙ্গীকার

২০১৮-১২-১৪ ৯:২৮:১৬ পিএম