কুরানের ব্যাটে লড়াইয়ের পুঁজি ইংল্যান্ডের

প্রকাশ: ২০১৮-১১-১৪ ৯:৪০:০০ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : মূলত দলের বোলিং বিভাগ সামলানোর জন্য নেওয়া হয়ে থাকে স্যাম কুরানকে। কিন্তু দুঃসময়ে ব্যাট হাতে আবারো দলকে উদ্ধারকারী হিসেবে দেখা গেছে তাকে। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তার সেরা ইনিংসে লড়াইয়ের পুঁজি পেয়েছে ইংল্যান্ড।

ইংলিশদের নবম ব্যাটসম্যান হিসেবে জ্যাক লিচ যখন আউট হন দলের রান তখন ২২৫। স্যাম কুরান তখন মাত্র ১৬ রানে। শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে নিয়ে এরপর ৬০ রানের একটি জুটি গড়লেন তিনি, হাঁকালেন ৬টি ছক্কা! তার ব্যক্তিগত সর্বোচ্চ ৬৪ রানে ভর করে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ২৮৫ রান করে ইংল্যান্ড। জবাবে  ১ উইকেটে হারিয়ে আজ ২৫ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে আসা যাওয়ার  মিছিলে ব্যস্ত ছিলে টপঅর্ডারের ব্যাটসম্যানরা। উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ররি বার্নস কেবল ৪৩ রান করেন।  এছাড়া কিটন জেনিংস ১, বেন স্টোকস  ১৯, জো রুট ১৪ রান করেন। তবে মিডলঅর্ডারে ৬৩ রান করে কিছুটা প্রতিরোধ গড়েন জশ বাটলার। তবে শেষ দিকে ব্যাট হাতে চমক দেখান স্যাম কুরান। তার ৬৪ রানের ইনিংসটি ১১৯ বলে ১ চার ও ৬ ছক্কায় সাজানো ছিল।

বল হাতে স্বাগতিক শ্রীলঙ্কার হয়ে ৬১ রানে ৪টি উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা। মালিন্দা পুষ্পকুমারার শিকার ৩ উইকেট। এছাড়া আকিলা ধনঞ্জয়া ২টি আর সুরাঙ্গা লাকমল নেন ১টি উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/শামীম

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১৫ ৮:৩৫:১৪ এএম

জ্বলে-পুড়েও মুগ্ধ দহন’র দর্শক

২০১৮-১২-১৫ ৮:০৭:৫২ এএম

এরশাদের ১৮টি নির্বাচনী অঙ্গীকার

২০১৮-১২-১৪ ৯:২৮:১৬ পিএম