৮২ বছরের রেকর্ড ভাঙলেন ইয়াসির শাহ

প্রকাশ: ২০১৮-১২-০৬ ১২:৫৯:০০ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ১৯৩৬ সালে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার ক্লারি গ্রিমেট সবচেয়ে কম টেস্ট খেলে ২০০ উইকেট শিকার করেছিলেন। অজি এই লেগ স্পিনার মাত্র ৩৬ টেস্ট খেলে ছুঁয়েছিলেন এই মাইলফলক। গেল ৮২ বছর তার এই রেকর্ড অক্ষুন্ন ছিল।

আজ বৃহস্পতিবার পাকিস্তানের ইয়াসির শাহ ভেঙে দিলেন গ্রিমেটের সেই রেকর্ড। লেগ স্পিনার হিসেবে সবচেয়ে কম টেস্ট খেলে ছুঁয়ে ফেলেছেন ২০০ উইকেটের মাইলফলক। আজ বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৩৩ টেস্টে ২০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখান ইয়াসির।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে মাঠে নামার আগে ইয়াসির শাহর প্রয়োজন ছিল ৫ উইকেট। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে চলে যান। নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে গতকাল বুধবার তিনি ১টি উইকেট শিকার করে ১৯৯ করে ফেলেন। আর আজ বৃহস্পতিবার চতুর্থ দিনে নিজের দ্বিতীয় উইকেট শিকার করে ৩৩ টেস্টে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন। তার ২০০তম শিকার রস টেলর।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৮ উইকেট নিয়েছিলেন (৩ ও ৫)। দ্বিতীয় টেস্টে তিনি দুই ইনিংসে রেকর্ড ১৪ উইকেট নিয়েছিলেন (৮ ও ৬)। তৃতীয় টেস্টে ইতিমধ্যে তিনি ৫ উইকেট শিকার করে ফেলেছেন (৩ ও ২ চলমান...)।




রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১৫ ৮:৩৫:১৪ এএম

জ্বলে-পুড়েও মুগ্ধ দহন’র দর্শক

২০১৮-১২-১৫ ৮:০৭:৫২ এএম

এরশাদের ১৮টি নির্বাচনী অঙ্গীকার

২০১৮-১২-১৪ ৯:২৮:১৬ পিএম