বিশ্বকাপের দল গুছিয়ে এনেছে বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-১২-১৪ ১০:৪৭:৪৭ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে: চলতি বছরের অভাবনীয় পারফরম্যান্সে বেশ খুশি মাশরাফি। পুরো বছরই একাধিক পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

একেক জায়গায় একেক ক্রিকেটারকে বাজিয়ে দেখেছে। সিনিয়র ক্রিকেটারদের ইনজুরিতে নতুনদের সুযোগ দিয়েছে দল। একাধিক পরিবর্তন ও পরীক্ষা-নিরীক্ষা করায় ভালো ফল পাচ্ছে বাংলাদেশ।

একাধিক পজিশনের জন্য একাধিক পারফর্মার এখন প্রস্তুত। টপ অর্ডারে লড়াই হচ্ছে হাড্ডাহাড্ডি।  লিটন, সৌম্য, ইমরুল সবাই প্রস্তুত। তামিম তো অটোমেটিক চয়েজ। সাকিবও খেলেছেন তিনে। মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি পরীক্ষিত ক্রিকেটার। মুস্তাফিজ পারফর্ম করছেন নিয়মিত।

এ বছর ওয়ানডেতে সবথেকে বেশি নিজেকে মেলে ধরেন মেহেদী হাসান মিরাজ। নিজের জায়গা পাকাপোক্তও করেছেন। এছাড়া রুবেল, আবু হায়দার রনি, আরিফুল হক নিজেদের সুযোগগুলোকে কাজে লাগিয়েছে ভালো ভাবেই। দলের নিয়মিত ক্রিকেটার ১৫ ক্রিকেটার। এর বাইরে সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকতও আছেন লাইমলাইটে।

সব মিলিয়ে বিশ্বকাপের জন্য ১৬-১৭ জন খেলোয়াড় প্রস্তুত ও ভাবনায় আছে বলে জানালেন অধিনায়ক মাশরাফি।  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি বছরের তৃতীয় ওয়ানডে সিরিজ জয়ের পর মাশরাফি বলেছেন,‘দলে খুব ভালো কয়েকটি ব্যাপার আছে। মিরাজ পারফর্ম করেছে। সৌম্য মোটামুটি থিতু হচ্ছে। ইমরুল আছে আশেপাশেই। ১৬-১৭ জনের একটি দল আছে। আমার কাছে মনে হয় ওরা যদি সবাই ফিট থাকে, কোনো দূর্ঘটনা না হয়, তাহলে বেশির ভাগ ক্রিকেটার এখান থেকে বিশ্বকাপে যাবে। বিশ্বকাপের আগে হয়তো আর ৭টি ওয়ানডে আছে। এ সময়ের মধ্যে খুব বেশি পরিবর্তনের সুযোগ নেই।’

মিরাজকে নিয়ে আলাদা করে মাশরাফি বলেছেন,‘মিরাজ এই বছর ধরেই খুব ভালো অবস্থায় আছে। হয়তো যখন টিম ম্যানেজমেন্ট ওকে নিয়েছিল, তখন তারাও এতটা আশা করেনি যে এতটা ভালো করবে। শুধু দেশে না, ওয়েস্ট ইন্ডিজেও ভালো করেছে। আজকেও ভালো করেছে, জিম্বাবুয়ে সিরিজে করেছে।’ ২২ ওয়ানডেতে ২৪ উইকেট পাওয়া মিরাজ চলতি বছর ১৫ ওয়ানডেতে পেয়েছেন ১৮ উইকেট।

২০১৫ বিশ্বকাপে মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ খেলেছিল কোয়ার্টার ফাইনাল। ২০১৭ সালে তার হাত ধরেই চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ। এবার মাশরাফির স্বপ্ন আরও বড়।

 

 

 

 

রাইজিংবিডি/সিলেট/১৪ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন

 

 

 

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তৃতীয় লিঙ্গের নাদিরা এমপি হতে চান

২০১৯-০১-১৭ ১০:১৯:১১ পিএম

লোকালয়ে বাঘ, মাইকিং করে সতর্ক

২০১৯-০১-১৭ ৯:২৫:১৫ পিএম

আপেল যে কারণে ফ্রিজে রাখবেন

২০১৯-০১-১৭ ৯:১৭:৪৫ পিএম

দুই ‘জিনের বাদশা’ গ্রেপ্তার

২০১৯-০১-১৭ ৯:০৩:৩১ পিএম

রংপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

২০১৯-০১-১৭ ৮:৫৬:০৬ পিএম

রান পেতে আত্মবিশ্বাসী আরিফুল

২০১৯-০১-১৭ ৮:৪০:২৩ পিএম