আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টনে টেক ও এনগুইয়েন চ্যাম্পিয়ন

প্রকাশ: ২০১৮-১২-১৫ ৮:১২:০৫ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৮। 

বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টনের পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন মালয়েশিয়ার টেক ঝি সু। আর মহিলা এককে চ্যাম্পিয়ন হয়েছেন ভিয়েতনামের থুই লিন এনগুইয়েন। পুরুষ দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার লিও রলি কার্নান্দো ও ড্যানিয়েল মার্থিন জুটি। মহিলা দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন মালয়েশিয়ার বিবিয়ান হু ও ইয়াপ চেং ওয়েন জুটি। আর মিশ্র দ্বৈতে শিরোপা জিতেছেন ইন্দোনেশিয়ার লিও রলি কার্নান্দো ও ইন্দাহ ছায়া।



পুরুষ একক, মহিলা একক, পুরুষ দ্বৈত, মহিলা দ্বৈত ও মিশ্র দ্বৈতের চ্যাম্পিয়নকে ১ লাখ ৬৫ হাজার টাকা (১৯৭৫ ডলার) এবং ওয়ালটনের গিফট সামগ্রী দেওয়া হয়। আর রানার্স-আপদের ৭৯ হাজার ৬০৪ টাকা (৯৫০) ও ওয়ালটনের গিফট সামগ্রী দেওয়া হয়। এ ছাড়া বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি রেফ্রিজারেটর দেওয়া হয়।



ফাইনাল শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি আবদুল মালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের গিফট পার্টনার ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) ও টাইটেল স্পন্সর ইউনেক্স-সানরাইজ এর প্রতিনিধি জর্ডি। এছাড়াও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ অন্যান্য কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজ শনিবার বিকেলে পল্টস্থ শহীদ তাজউদ্দিন আহমেদ উডেন ফ্লোর জিমনেস্যিয়ামে অনুষ্ঠিত পুরুষ এককের ফাইনালে মালেয়েশিয়ার টেক ঝি সু ২১-১৭ ও ২১-১৭ পয়েন্টে ভিয়েতনামের চাও চুয়ং ফামকে হারিয়ে শিরোপা জিতে নেন। মহিলা এককের ফাইনালে ভিয়েতনামের থুই লিন এনগুইয়েন ২১-১৮ ও ২১-১৯ পয়েন্টে ইন্দোনেশিয়ার পুত্রি কুসুমা ওয়ার্দানিকে হারিয়ে শিরোপা জিতে নেন।



পুরুষ দ্বৈতের ফাইনালে ইন্দোনেশিয়ার লিও রলি কার্নান্দো ও ড্যানিয়েল মার্থিন  জুটি ২১-১৬ ও ২১-১১ পয়েন্টে থাইল্যান্ডের সুপাক জমকোহ ও ওয়াচিরাইট সুথন জুটিকে হারিয়ে শিরোপা জিতে নেয়। মহিলা দ্বৈতে মালয়েশিয়ার বিবিয়ান হু ও ইয়াপ চেং ওয়েন জুটি ২১-১৪, ২১-১৩ পয়েন্টে ভারতের অপর্না বালান ও শ্রুথি কেপিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। আর মিশ্র দ্বৈতে ইন্দোনেশিয়ার লিও রলি কার্নান্দো ও ইন্দাহ ছায়া ২১-১৬, ২১-১৫ পয়েন্টে মালয়েশিয়ার হু পাং রন ও চিয়াহ ইয়ে সি জুটিকে হারিয়ে শিরোপা জিতে নেয়।



এবারের এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ, অস্ট্রেলিয়া, জার্মানি, আমেরিকা, ইন্দোনেশিয়া, বাহরাইন, মরিশাস, ভিয়েতনাম এবং স্বাগতিক বাংলাদেশসহ মোট ১৪টি দেশ থেকে পুরুষ খেলোয়াড় ৯৪ জন, মহিলা খেলোয়াড় ৫৭ জনসহ মোট ১৫১ জন খেলোয়াড় অংশ নিয়েছিলেন।

এই প্রতিযোগিতার গিফট পার্টনার হিসেবে ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তৃতীয় লিঙ্গের নাদিরা এমপি হতে চান

২০১৯-০১-১৭ ১০:১৯:১১ পিএম

লোকালয়ে বাঘ, মাইকিং করে সতর্ক

২০১৯-০১-১৭ ৯:২৫:১৫ পিএম

আপেল যে কারণে ফ্রিজে রাখবেন

২০১৯-০১-১৭ ৯:১৭:৪৫ পিএম

দুই ‘জিনের বাদশা’ গ্রেপ্তার

২০১৯-০১-১৭ ৯:০৩:৩১ পিএম

রংপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

২০১৯-০১-১৭ ৮:৫৬:০৬ পিএম

রান পেতে আত্মবিশ্বাসী আরিফুল

২০১৯-০১-১৭ ৮:৪০:২৩ পিএম