বৃথা গেল রোহিতের ১৩৩ রানের ইনিংস, ভারতের হার

প্রকাশ: ২০১৯-০১-১২ ৫:৩৭:১৩ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ভারতের সামনে টার্গেট ছিল ২৮৯ রান। ভারতের মতো লম্বা ব্যাটিং লাইন-আপের কাছে এই রান আহামরি কোনো টার্গেট নয়। কিন্তু এই রান তাড়া করতে নেমে শুরু থেকেই চললো আসা-যাওয়ার মিছিল। সেই মিছিলে ব্যতিক্রম হয়ে দাঁড়ালেন একজন।

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানসহ (২৬৪) তিন-তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে যার দখলে। তিনি রোহিত শর্মা। তাকে সঙ্গ দিয়েছেন মাহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক ও রবীন্দ্র জাদেজা। তাতে তিনি তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি। ১২৯ বল খেলে ১০টি চার ও ৬ ছক্কায় ১৩৩ রান করেন।

তার সঙ্গে ধোনি করেন ৯৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫১ রান। ভুবনেশ্বর কুমার করেন অপরাজিত ২৯। আর ১২টি রান আসে কার্তিকের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। তাতে জয়ও ধরা দেয়নি ভারতকে। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৪ রানের বেশি করতে পারেনি ভারত। তাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩৪ রানের হার দিয়ে শুরু করেছে ভারত। এটা ছিল অস্ট্রেলিয়ার সহস্রমত আন্তর্জাতিক জয়। প্রথম কোনো দল হিসেবে সবার আগে ১ হাজার তম জয়ের মাইলফলক স্পর্শ করল অজিরা। 

 



বল হাতে অস্ট্রেলিয়ার ঝাই রিচার্ডসন ৪টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন জ্যাসন বেহরেনফোর্ড ও মার্কাস স্টয়েনিস।

তার আগে টস জিতে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায়। এরপর প্রত্যেক জুটিতে তারা কম বেশি রান পেয়েছে। দ্বিতীয় উইকেটে ৩৩, তৃতীয় উইকেটে ৯২, চতুর্থ উইকেটে ৫৩, পঞ্চম উইকেটে ৬৮ ও ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩৪ রান। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৮ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ব্যাট হাতে তিনজন ব্যাটসম্যান করেন হাফ সেঞ্চুরি। তার মধ্যে পিটার হ্যান্ডসকম ৭৩, উসমান খাজা ৫৯, শন মার্শ ৫৪ রান করেন। এ ছাড়া মার্কাস স্টয়েনিস অপরাজিত ৪৭ রান করেন।

 



বল হাতে ভারতের ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব ২টি করে উইকেট নেন।

ব্যাট হাতে অপরাজিত ৪৭ ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়েনিস।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০তম দিনের বিজয়ী যশোরের রানা

২০১৯-০৬-২০ ১০:৪৫:৪৫ পিএম

পার্ট-টাইমার যখন সেরাদের সেরা

২০১৯-০৬-২০ ৯:২৫:২৫ পিএম