ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তৃতীয় রাউন্ডে নাদাল-ওঝনিয়াকি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ১৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় রাউন্ডে নাদাল-ওঝনিয়াকি

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন রাফায়েল নাদাল ও বর্তমান চ্যাম্পিয়ন ক্যারোলিন ওঝনিয়াকি।

আজ বুধবার দ্বিতীয় রাউন্ডের খেলায় নাদাল অস্ট্রেলিয়ার ম্যাথিউ এবডেনের বিপক্ষে সরাসরি সেটে জিতেছেন। দ্বিতীয় বাছাই নাদালের সামনে খুব একটা পাত্তা পাননি ম্যাথিউ। ১৭বারের গ্র্যান্ডস্লাম বিজয়ী নাদাল র‌্যাঙ্কিংয়ে ৪৭তম অবস্থানে থাকা ম্যাথিউর বিপক্ষে ৬-৩, ৬-২ ও ৬-২ ব্যবধানে জয় পান। নাদাল এবার অস্ট্রেলিয়ান ওপেন জিতলে উন্মুক্ত টেনিসের যুগে প্রথম কোনো খেলোয়াড় হিসেবে চারটি গ্র্যান্ডস্লামের প্রত্যেকটি দুইবার করে জেতার নজির স্থাপন করবেন। তৃতীয় রাউন্ডে স্প্যানিশ এই তারকা মুখোমুখি হবেন আলেক্স ডি মিনাউরের। যিনি দ্বিতীয় রাউন্ডে ৬-৪, ৬-২, ৬-৭ (৯-৭), ৪-৬ ও ৬-৩ ব্যবধানে জিতেছেন হেনরি লাকসোনেন এর বিপক্ষে।

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন ক্যারোলিন ওঝনিয়াকিও সরাসরি সেটে জিতেছেন দ্বিতীয় রাউন্ডে। তিনি সুইডেনের জোহান্না লারসনকে মাত্র ৬৬ মিনিটে হারান। র‌্যাঙ্কিংয়ে ৭৫তম অবস্থানে থাকা লারসন দাঁড়াতেই পারেননি ওঝনিয়াকির সামনে। হেরেছেন ৬-১ ও ৬-৩ ব্যবধানে। তবে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে ওঝনিয়াকির জন্য। তৃতীয় রাউন্ডে তাকে যে লড়তে হবে ২০০৮ সালের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী মারিয়া শারাপোভার বিপক্ষে। পাঁচবারের এই গ্র্যান্ডস্লাম বিজয়ী রাশিয়ান তারকা দ্বিতীয় রাউন্ডে সুইডেনের রেবেকা পিটারসনকে ৬-২ ও ৬-১ সেটে হারিয়েছেন।

তবে ওঝনিয়াকিকে পেয়ে শারাপোভাও স্বস্তিতে নেই, ‘তৃতীয় রাউন্ড খুবই কঠিন হবে। এটা অবশ্য বলার অপেক্ষা রাখে না যে ওঝনিয়াকি এখানে খেলতে খুব ভালোবাসে। তবে আমি চ্যালেঞ্জটি নিচ্ছি। আমাকে লড়াই করতে হবে এবং আমি সেটার জন্য প্রস্তুত।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়