নেট বোলার থেকে রংপুর স্কোয়াডে আফ্রিদি!

প্রকাশ: ২০১৯-০১-১৭ ৯:৩৩:১০ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : বিসিবি একাদশের নেটে মিনহাজুল আবেদীন আফ্রিদির বোলিং দেখছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। প্রধান নির্বাচকের চোখ আটকে যায় কিশোর আফ্রিদির ওপর। ধারাবাহিকভাবে বল ঘোরাচ্ছে, উল্টো বল করছে!

হুট করে সিদ্ধান্ত নিয়ে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আফ্রিদিকে বোলিংয়ে  নামিয়ে দেন প্রধান নির্বাচক। ২২ গজে প্রথম আনুষ্ঠানিক ম্যাচ লেগ স্পিনার আফ্রিদির। ৩ ওভার বোলিং করে পিটার মুরের উইকেট নিয়ে পথচলা শুরু আফ্রিদির। পিঠ চাপড়ে তাকে বড় মঞ্চের জন্য প্রস্তুতি নিতে বলেছিলেন প্রধান নির্বাচক।

মাত্র আড়াই মাসের ব্যবধানে কপাল খুলল কিশোর আফ্রিদির। নেট বোলার হিসেবে চট্টগ্রাম থেকে তাকে উড়িয়ে এনেছে রংপুর রাইডার্স। নেটে তার বোলিং দেখে মুগ্ধ রংপুরের কোচ টম মুডি। সহকারী কোচ মোহাম্মদ রফিক তাকে তুলনা করেছেন আফগানিস্তানের রশিদ খানের সঙ্গে। সব মিলিয়ে নেটে দ্যুতি ছড়িয়ে আফ্রিদি মন জয় করেছেন সবার। তাইতো তাকে রংপুর রাইডার্স আনুষ্ঠানিকভাবে স্কোয়াডে যুক্ত করেছে। শোনা যাচ্ছে, রংপুরের পরের ম্যাচে খেলতেও পারেন এই লেগ স্পিনার!



পাকিস্তানের শহিদ আফ্রিদির মতো বোলিং অ্যাকশন মিনহাজুল আবেদীন আফ্রিদির। তার বোলিং নিয়ে আজ সিলেট স্টেডিয়ামে কাজ করেছেন টম মুডি। বেশ সময় দিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। দেখে মনে হচ্ছিল, আফ্রিদিকে দলে রেখেই নতুন রণকৌশল সাজাচ্ছেন মুডি। অনুশীলন শেষে রবি বোপারাকে ব্যাটিংয়ে পাঠিয়ে দীর্ঘক্ষণ ম্যাচ পরিস্থিতিতে আফ্রিদিকে বোলিংয়ের পাঠ দিয়েছেন অস্ট্রেলিয়ান কোচ। অনুশীলন শেষে পুচকে লেগ স্পিনারকে প্রশংসায় ভাসালেন তিনি।

টুর্নামেন্টের পরবর্তী ধাপে কী হতে পারে, তা তো এখনই বলা যাচ্ছে না। আমাদের দলে (সোহাগ) গাজী ও অপুর (নাজমুল ইসলাম) মতো ভালোমানের স্পিনার আছে। তবে আমরা যদি কোনো লেগ স্পিনারের খোঁজ করি তাহলে নিশ্চিত করে বলতে পারি আফ্রিদি আছে। ও খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। সুযোগটি পায় কি না, সেটাই দেখার। অনুশীলনে এখন পর্যন্ত আমাদের সবাইকে মুগ্ধ করেছে।

রংপুরের সহকারী কোচ মোহাম্মদ রফিকের কন্ঠেও একই সুর, ‘হতে পারে ছেলেটা নতুন এসেছে, তবে এটা কিন্তু একটা চমক হবে যদি সে খেলতে পারে। ছেলেটা কথা শোনে এবং কাজ করে। যদি এখানে অভিষেক করে, তাহলে পরের বছরের মধ্যেই সে ব্যাটসম্যানদের আতঙ্কে পরিণত হবে। আমি ওর ভেতর যা গুণ দেখছি, বাংলাদেশের ক্রিকেটকে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে। এতটুক গ্যারান্টি দিতে পারি, যদি একটি বছর খাটে, তাহলে এক-দেড় বছরের মধ্যে বাংলাদেশ দলে খেলবে।



‘আমি তাকে রশিদ খানের সাথে তুলনা করতে পারি। রশিদ খান যে ক্যাটাগরির, সেও একই ক্যাটাগরির। এত বছর দেখছি বাংলাদেশ ক্রিকেট, সত্যি কথা বলতে আমি এমন লেগ স্পিনার দেখিনি। তার ফিল্ডিং দেখলাম, কোয়ালিটি ফিল্ডিং করে। আন্তর্জাতিক ক্রিকেটার হওয়ার জন্য যা দরকার, তার ভেতর সেই গুণ দেখছি।’

ড্রাফটের বাইরে থেকে খেলোয়াড় নেওয়ার সুযোগ করে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। ঢাকা ডায়নামাইটস সেই সুযোগে আলিস আল ইসলামকে দলে নিয়েছে। এবার সেই সুযোগটি নিল রংপুর।




রাইজিংবিডি/সিলেট/১৭ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম