মেসি-ডেম্বেলের গোলে শেষ আটে বার্সা

প্রকাশ: ২০১৯-০১-১৮ ৯:৪১:০৩ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : লিওনেল মেসি, লুইস সুয়ারেজকে ছাড়া খেলতে নেমে শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলে হেরে এসেছিল বার্সেলোনা। তবে ফিরতি লেগে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

নিজেদের মাঠে বৃহস্পতিবার রাতে উসমান ডেম্বেলের জোড়া গোল ও মেসির একটি গোলে লেভান্তেকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বার্সা। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠেছে শেষ চার মৌসুমের চ্যাম্পিয়নরা।

ন্যু ক্যাম্পে ম্যাচের প্রথম ২৫ মিনিটে মেসির দুটি প্রচেষ্টা রুখে দেন লেভান্তের গোলরক্ষক ফার্নান্দেস। স্প্যানিশ এই গোলরক্ষক প্রথমে আর্জেন্টাইন ফরোয়ার্ডের একটি ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকানোর পর আরেকটি শট ফেরান পা দিয়ে।

 



অবশেষে ৩০ মিনিটে গোলের দেখা পায় বার্সা। প্রতিপক্ষের ভুলে ডি বক্সের ভেতর বল পেয়ে যান ডেম্বেলে। বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি ফরাসি এই ফরোয়ার্ডের।

পরের মিনিটেই নিজের জোড়া গোলে ব্যবধান দ্বিগুণ করেন ডেম্বেলে। মেসির পাস থেকে বল পেয়ে ডি বক্সে ঢুকে ডেম্বেলের নেওয়া শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়।

বিরতির পর ৫৪ মিনিটে স্কোরলাইন ৩-০ করার পাশাপাশি বার্সার জয় নিশ্চিত করে ফেলেন মেসি। ডেম্বেলের পাস থেকে বল পেয়ে নেলসন সেমেদো দেন মেসিকে। বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

 



বার্সেলোনার আগে কোপা দেল রের শেষ আটে উঠেছে গেটাফে, এসপানিওল, ভ্যালেন্সিয়া, সেভিয়া, রিয়াল বেতিস, রিয়াল  মাদ্রিদ ও জিরোনা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৯/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্ব রেফ্রিজারেশন দিবস পালিত

২০১৯-০৬-২৬ ৯:৪৬:১৩ পিএম

ভারতের বিপক্ষে ভাগ্য সহায় হয় না!

২০১৯-০৬-২৬ ৯:৩৪:৪১ পিএম

আর আমেরিকা যেতে চাইবে না তারা

২০১৯-০৬-২৬ ৯:১৬:৩৮ পিএম
জেএফএ কাপ-২০১৯

আনিকার ডাবল হ্যাটট্রিকে ঠাকুরগাঁও’র বড় জয়

২০১৯-০৬-২৬ ৮:৫৯:৩৯ পিএম

নিশামের ৯৭-এ নিউজিল্যান্ডের ২৩৭

২০১৯-০৬-২৬ ৮:৫১:৩০ পিএম

টানা বৃষ্টিতে জলমগ্ন সিলেট

২০১৯-০৬-২৬ ৮:৪৯:০৩ পিএম