নাম্বার ওয়ান হালেপকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সেরেনা

প্রকাশ: ২০১৯-০১-২১ ১০:২৭:৩৯ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোর লড়াইয়ে আজ মুখোমুখি হয়েছিলেন র‌্যাঙ্কিংয়ে শীর্ষ থাকা সিমোনা হালেপ ও সেরেনা উইলিয়ামস। নাম্বার ওয়ান তারকাকে ৬-১, ৪-৬ ও ৬-৪ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন আমেরিকার টেনিস সেনসেশান সেরেনা। আবারো তিনি প্রমাণ করেছেন কেন তিনি অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতার দাবিদার।

রোমানিয়ার ২৭ বছর বয়সী হালেপের বিপক্ষে প্রথম সেটটি মাত্র ২০ মিনিটে জিতে নেন সেরেনা। অবশ্য দ্বিতীয় সেটে হালেপ ঘুরে দাঁড়ান এবং জিতে নেন ৪-৬ ব্যবধানে। তবে ১৬তম অবস্থানে থাকা সেরেনা তৃতীয় সেটে তিনটি ব্রেক পয়েন্ট সেভ করে ৩-৩ করে ফেলেন। শেষ পর্যন্ত শেষ সেটটি তিনি জিতে নেন ৬-৪ ব্যবধানে।

২৩টি গ্র্যান্ডস্লাম বিজয়ী সেরেনা উইলিয়ামস অবশ্য মা হওয়ার পর প্রথম শিরোপার সন্ধানে আছেন। অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে পারেন কিনা দেখার বিষয়। তবে সিমোনা হালেপের সঙ্গে ১০ বার মুখোমুখি হয়ে ৯বারই জিতেছেন। কোয়ার্টার ফাইনালে সেরেনা মুখোমুখি হবেন চেকপ্রজাতন্ত্রের ক্যারোলিনা পিলিসকোভার। যিনি শেষ ষোলোর লড়াইয়ে স্পেনের দুইবারের গ্র্যান্ডস্লাম বিজয়ী গারবিনে মুগুরোজাকে হারিয়েছেন। শেষ পর্যন্ত সেরেনা যদি অস্ট্রেলিয়ান ওপেন জিতে যান তাহলে সর্বকালের সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ডস্লাম জয়ী অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্টকে ছুঁয়ে ফেলবেন।

এদিকে পুরুষদের শেষ ষোলোর লড়াইয়ে স্পেনের পাবলো কারেনো জাপানের কেই নিশিকোরির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৬-৭ (৮-১০), ৪-৬, ৭-৬ (৭-৪), ৬-৪, ৭-৬ (১০-৮) ব্যবধানে হেরে গেছেন। অবশ্য মেজাজও হারিয়েছেন তিনি। ম্যাচের এক পর্যায়ে আম্পায়ারকে উদ্দেশ্য করে চেচামেচি করেন এবং নিজের ব্যাট ছুঁড়ে মারেন। অবশ্য ম্যাচ শেষে তার এই কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৯/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় জনস্রোত

২০১৯-০২-২১ ৭:০০:৩৩ পিএম

মাতৃভাষা দিবস ও একুশের চেতনা

২০১৯-০২-২১ ৬:২৭:৪৫ পিএম

শিশুদের কলাগাছের শহীদ মিনার

২০১৯-০২-২১ ৫:০৯:৪১ পিএম

চকবাজারের ঘটনায় তারকাদের শোক

২০১৯-০২-২১ ৪:৫৪:০৭ পিএম

চুড়িহাট্টা এখন মৃত্যুপুরী

২০১৯-০২-২১ ৪:৩১:৩৫ পিএম