অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে নাদাল

প্রকাশ: ২০১৯-০১-২২ ৮:২২:০৫ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : চলমান অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টের শেষ চার নিশ্চিত করতে ফ্রাঙ্কেস টিফোকে হারিয়েছেন স্প্যানিশ এ তারকা।

মঙ্গলবার দুর্দান্ত লড়াইয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন ১৭টি গ্র্যান্ড স্লাম জয়ী নাদাল। কোয়ার্টার ফাইনালের মঞ্চে এক ঘণ্টা ৪৭ মিনিটের লড়াইয়ে ফ্রাঙ্কেস টিফোকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারিয়েছেন এই টুর্নামেন্টে ২০১৭ সালের রানারআপ নাদাল। এ নিয়ে ক্যারিয়ারে ৩০তম বারের মতো কোনো টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করলেন তিনি।

ইনজুরি থেকে ফিরে টেনিস কোর্টে সময়টা দারুণ কাটাচ্ছেন নাদাল। চোটের কারণে গত সেপ্টেম্বরের পর থেকে টেনিস কোর্টের বাইরে ছিলেন তিনি। এই টুর্নামেন্টে এখনো পর্যন্ত কোনো সেটে হারেননি বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দ্বিতীয় বাছাইয়ের এ তারকা।

অস্ট্রেলিয়ান ওপেনে ২০০৯ সালে প্রথম শিরোপা জেতেন নাদাল। ক্যারিয়ারে দ্বিতীয়েবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা জয়ের পথে ১৭টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী এ তারকা। অস্ট্রেলিয়ায় শেষ চার নিশ্চিত হওয়ার পর বেশ উচ্ছ্বসিত নাদাল।

‘এটা আমার জন্য আবেগের। আবারও সেমিফাইনালে ফিরতে পেরে খুব খুশি। আমার পুরো ক্যারিয়ারে এখানে বেশ কয়েকবার ভুগেছি। এই কোর্টে খেলতে পারা আমার জন্য সবসময় বিশেষ কিছু। এ ম্যাচে জয়ের পর আমি বেশ আনন্দিত।’

ফাইনালে উঠার লড়াইয়ে নাদাল মুখোমুখি হবেন শেষ ষোলোতে রজার ফেদেরারকে বিদায় করা স্টেফানোস সিসিপাসকে। গ্রিসের প্রথম খেলোয়াড় হিসেবে কোনও গ্র্যান্ড স্লামের শেষ চারে উঠে ইতিহাস গড়েন তরুণ এ তারকা।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৯/শামীম

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মাতৃভাষা দিবস ও একুশের চেতনা

২০১৯-০২-২১ ৬:২৭:৪৫ পিএম

শিশুদের কলাগাছের শহীদ মিনার

২০১৯-০২-২১ ৫:০৯:৪১ পিএম

চকবাজারের ঘটনায় তারকাদের শোক

২০১৯-০২-২১ ৪:৫৪:০৭ পিএম

চুড়িহাট্টা এখন মৃত্যুপুরী

২০১৯-০২-২১ ৪:৩১:৩৫ পিএম

স্বজনরা লাশ বুঝে নিচ্ছেন

২০১৯-০২-২১ ৪:০৩:২৭ পিএম