পাকিস্তানকে হতাশ করেছে অস্ট্রেলিয়া

প্রকাশ: ২০১৯-০২-১০ ১০:০১:৫৭ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ১৯৯৮ সালের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দল কখনো পাকিস্তান সফর করেনি। এবার আশায় বুক বেঁধেছিল পাকিস্তান। মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুটি পাকিস্তান ক্রিকেট বোর্ড আয়োজন করতে চেয়েছিল করাচিতে। কিন্তু অস্ট্রেলিয়া নিরাপত্তার বিষয়টি দেখিয়ে পাকিস্তানকে না করে দিয়েছে। সে কারণে শেষ দুটি ওয়ানডে তারা সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আয়োজন করতে বাধ্য হয়েছে।

অস্ট্রেলিয়া না করে দেওয়ায় বেশ হতাশ হয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের পরিচালক জাকির খান, ‘পিসিবি বেশ আশাবাদী ছিল যে তারা অস্ট্রেলিয়াকে বোঝাতে সক্ষম হবে। যাতে অস্ট্রেলিয়া তাদের দল পাকিস্তানে পাঠায় কিছু ম্যাচ খেলতে। কারণ ইতিমধ্যে পাকিস্তানে বেশ কয়েকটি বড় দল খেলে গেছে। কিন্তু আমরা হতাশ হয়েছি। বিশেষ করে পাকিস্তানের ক্রিকেটপ্রেমী সমর্থকদের জন্য। এখন তাদেরকে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে অস্ট্রেলিয়াকে পাকিস্তানে খেলতে দেখতে।’

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার নিষিদ্ধ ছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য আন্তর্জাতিক ক্রিকেট ঘরের মাঠে ফেরাতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। ঘরের মাঠে তারা দুটি পাকিস্তান সুপার লিগের ফাইনাল আয়োজন করেছে। গেল বছর বিশ্ব একাদশ, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ দল পাকিস্তান সফর করেছে। চলতি বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল পাকিস্তানে খেলে এসেছে (৩১ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি)।

কিন্তু এতো এতো সফল আয়োজনও অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে পাকিস্তানে পাঠাতে রাজি করাতে পারেনি। ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের সরকারের দেওয়া উপদেশ মেনে পাকিস্তানকে শেষ দুটি ওয়ানডেও আরব আমিরাতে আয়োজন করতে বাধ্য করেছে।

সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হবে মার্চের ২২ তারিখ থেকে। শেষ হবে ৩১ মার্চ।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় বক্তৃতা শেখার বই

২০১৯-০২-২০ ১০:১৪:৪৪ পিএম

বিএনপিতে নতুন নেতৃত্ব আনার দাবি

২০১৯-০২-২০ ৮:২৩:৫৭ পিএম