চেলসিকে গোল-বন্যায় ভাসিয়ে শীর্ষে সিটি

প্রকাশ: ২০১৯-০২-১১ ১০:২০:০৫ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : রেফারি শেষ বাঁশি বাজানোর পরপরই ডাগআউটে মারিসিও সারির সঙ্গে হাত মেলাতে এগিয়ে গেলেন পেপ গার্দিওলা। কিন্তু হাত মেলানো তো দূরে থাক, প্রতিপক্ষের কোচের দিকে তাকালেন না পর্যন্ত চেলসি কোচ। হনহন করে হেঁটে ঢুকে গেলেন টানেলে। একটা ম্যাচে ছয়-ছয়টি গোল হজমের পর কোচের মাথা কি আর ঠিক থাকে!

ইতিহাদ স্টেডিয়ামে রোববার প্রিমিয়ার লিগে চেলসিকে একরকম গোল-বন্যায় ভাসিয়েছে ম্যানচেস্টার সিটি। একটি, দুটি কিংবা তিনটি নয়, গুনে গুনে ছয়বার চেলসির জালে বল জড়িয়েছে সিটিজেনরা। ৬-০ গোলের বিশাল জয়ে লিভারপুলকে হটিয়ে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে গতবারের চ্যাম্পিয়নরা। অন্যদিকে ১৯৯১ সালে নটিংহাম ফরেস্টের কাছে ৭-০ গোলে হারের পর চেলসির সবচেয়ে বড় পরাজয় এটিই।

সিটির বড় জয়ে সার্জিও আগুয়েরো করেছেন হ্যাটট্রিক। তিন ম্যাচের মধ্যে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক। ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ হ্যাটট্রিকের মালিক অ্যালান শিয়েরারের রেকর্ড (১১) স্পর্শ করলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। বাকি তিন গোলের মধ্যে রাহিম স্টার্লিং দুটি ও গুন্ডগন করেছেন একটি।
 


ঘরের মাঠে ম্যাচের ২৫ মিনিটের মধ্যেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল সিটি। চতুর্থ মিনিটে গোল-উৎসবের শুরুটা করে দিয়েছিলেন স্টার্লিং। ১৩ ও ১৯ মিনিটে আগুয়েরো করেন দুই গোল। ২৫ মিনিটে ব্যবধান আরো বাড়ান গুন্ডগন।

বিরতির পর ৫৬ মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন আগুয়েরো। ঘরের মাঠে আগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলে জয়ে ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। আর ৮০ মিনিটে নিজের দ্বিতীয় ও চেলসির জালে ষষ্ঠ পেরেকটি ঠুকে দেন ইংলিশ ফরোয়ার্ড স্টার্লিং।

এই জয়ে সমান ৬৫ পয়েন্ট হলেও লিভারপুলের সঙ্গে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। তবে লিভারপুলের (২৬) চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে তারা (২৭)। রোববার লেস্টার সিটিকে ৩-১ গোলে হারানো টটেনহাম ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে।




রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ 

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম