হ্যাটট্রিকের রেকর্ডে শিয়েরারকে ছুঁলেন আগুয়েরো

প্রকাশ: ২০১৯-০২-১১ ২:০২:০৫ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

আরেকটি হ্যাটট্রিক করলেন সার্জিও আগুয়েরো

ক্রীড়া ডেস্ক : রেকর্ডটাকে একটা সময় সবার ধরাছোঁয়ার বাইরে মনে করা হতো। গত প্রায় দুই দশক ধরে ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ১১টি হ্যাটট্রিকের রেকর্ড নিজের দখলে রেখেছিলেন কিংবদন্তি অ্যালান শিয়েরার। ‘রেখেছিলেন’ বলতে হচ্ছে, কারণ রেকর্ডটা এখন আর তার একার নেই। সেখানে ভাগ বসিয়েছেন সার্জিও আগুয়েরো।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার চেলসিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এই ম্যাচেই প্রিমিয়ার লিগে নিজের ১১ নম্বর হ্যাটট্রিকটা পেয়েছেন আগুয়েরো। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। আরেকটি হ্যাটট্রিক করলেই সাউদাম্পটন, ব্ল্যাকবার্ন রোভার্স ও নিউক্যাসল ইউনাইটেডের প্রাক্তন স্ট্রাইকার শিয়েরারকে পেছনে ফেলে আগুয়েরো রেকর্ডটা নিজের করে নেবেন।

আগুয়েরোর জন্য তা এখন সময়ের ব্যাপার মাত্র। তিনি শেষ তিন ম্যাচের মধ্যেই যে দুটি হ্যাটট্রিক করলেন। গত সপ্তাহে নিজেদের মাঠে হ্যাটট্রিক করেছিলেন আর্সেনালের বিপক্ষে। ২০১০ সালে চেলসির হয়ে দিদিয়ের দ্রগবার পর প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে টানা দুই হোম ম্যাচে হ্যাটট্রিক করলেন ৩০ বছর বয়সি স্ট্রাইকার। সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যানচেস্টার সিটির হয়ে তার হ্যাটট্রিক-সংখ্যা দাঁড়াল ১৫টি।
 


চেলসির জালে তিনবার বল জড়িয়ে আরেকটি রেকর্ডে নাম লিখিয়েছেন আগুয়েরো। সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তিনি আগে থেকেই। এবার লিগেও ক্লাবের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন। আগুয়েরো ছাড়িয়ে গেছেন টমি জনসন ও এরিক ব্রুককে। এই দুজনের গোল ১৫৮টি করে। আগুয়েরোর হলো ১৬০টি। এ ছাড়া আগুয়েরো মাত্র ষষ্ঠ খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে কমপক্ষে ২০০ গোলে অবদান (গোল করা ও করানো) রাখলেন।

ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি হ্যাটট্রিক:
১১- সার্জিও আগুয়েরো, অ্যালান শিয়েরার

৯- রবি ফুলার

৮- মাইকেল ওয়েন, হারি কেন, থিয়েরি অঁরি

৭- ওয়েইন রুনি

৬- লুইস সুয়ারেজ।




রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কৃত্রিম পায়ে হাঁটছেন রাসেল

২০১৯-০৪-২৫ ৪:৫৭:১৪ পিএম

ভক্তদের সঙ্গে কথা বলবেন জয়া

২০১৯-০৪-২৫ ৪:৫২:২১ পিএম

গোপালগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার

২০১৯-০৪-২৫ ৪:৫০:৩৪ পিএম

ভয়ঙ্কর সব সন্ত্রাসী হামলা

২০১৯-০৪-২৫ ৪:৩৮:২৩ পিএম