আফগানিস্তানের মুজিবকে দলে ভেড়ালো মিডলসেক্স

প্রকাশ: ২০১৯-০২-১২ ১২:৪৪:০৩ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : কাউন্টি ক্রিকেট ক্লাব মিডলসেক্স ২০১৯ টি-টোয়েন্টি ব্লাস্টের জন্য দলে ভিড়িয়েছে আফগানিস্তানের ১৭ বছর বয়সী স্পিনার মুজিব উর রহমানকে।

১৬ বছর বয়সে আফগানিস্তানের হয়ে অভিষেক হওয়া মুজিব জাতীয় দলের হয়ে সব ফরম্যাটে ৩১ ম্যাচ খেলে ৫৪ উইকেট নিয়েছেন। গেল বছর ভারতের বিপক্ষে তার টেস্ট অভিষেকও হয়েছে। পাশাপাশি গেল বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন মুজিব। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে তিনি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৫ উইকেট নেন।

মুজিব হলেন মিডলসেক্সের কোচ স্টুয়ার্ট ল এর প্রথম সাইনিং। তিনি জানুয়ারিতে কোচ হিসেবে যোগ দিয়েছেন। মুজিবের প্রশংসা করে কোচ বলেন, ‘আসলে এটা অত্যন্ত আনন্দের বিষয় যে মুজিব আমাদের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে সম্মতি জানিয়েছে। টি-টোয়েন্টি ফরম্যাটে তার রেকর্ড অসাধারণ। তাছাড়া তার ইউনিক স্পিন বল মোকাবেলা করা কঠিন। আমি নিশ্চিত মিডলসেক্সের খেলোয়াড় ও কোচিং স্টাফরা তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছে।’

মিডলসেক্সের হয়ে খেলতে মুখিয়ে আছেন মুজিবও, ‘ভিটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্সের হয়ে খেলার সুযোগ পেয়ে আমি আনন্দিত। আবার লর্ডসে খেলতে পারাটা আমার জন্য হবে দারুণ কিছু। আশা করছি দল হিসেবে আমরা সাফল্য অর্জন করতে পারব।’

অবশ্য মুজিব এবারই প্রথম কাউন্টি ক্রিকেটে খেলছেন না। গেল বছর তিনি হ্যাম্পশায়ারের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলেছেন। ১২ ম্যাচে নিয়েছিলেন ৯ উইকেট। সম্প্রতি তিনি অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশে খেলেছেন ব্রিসবেন হিটের হয়ে। উইকেট নিয়েছেন ১২টি। তার সেরা বোলিং ফিগার ছিল ১৬ রান দিয়ে ৩ উইকেট।





রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কৃত্রিম পায়ে হাঁটছেন রাসেল

২০১৯-০৪-২৫ ৪:৫৭:১৪ পিএম

ভক্তদের সঙ্গে কথা বলবেন জয়া

২০১৯-০৪-২৫ ৪:৫২:২১ পিএম

গোপালগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার

২০১৯-০৪-২৫ ৪:৫০:৩৪ পিএম

ভয়ঙ্কর সব সন্ত্রাসী হামলা

২০১৯-০৪-২৫ ৪:৩৮:২৩ পিএম