নিউজিল্যান্ডে চমক দিতে চায় ‘আন্ডারডগ’ বাংলাদেশ

প্রকাশ: ২০১৯-০২-১২ ৬:৫২:১২ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের কখনো হারাতে পারেনি বাংলাদেশ।

২০০১ সালে নিউজিল্যান্ডে প্রথম টেস্ট খেলেছিল বাংলাদেশ। সবশেষ তাসমান পাড়ের দেশটিতে খেলেছে ২০১৭ সালে। এ সময়ে তিন ফরম্যাট মিলিয়ে মোট ২১ ম্যাচ খেললেও কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ, পারেনি প্রতিদ্বন্দ্বীতা গড়তেও।



এবার সেই নিউজিল্যান্ডকে চমক দিতে চায় বাংলাদেশ। মাঠের লড়াইয়ে বলে কয়ে কাউকে হারানো যায় না। নিজেদের দিনে যে কোনো দলই চমক দেখাতে পারে। বাংলাদেশ এর আগে এমন অঘটন ঘটিয়েছে যার প্রত্যাশা ছিল না কারোরই। তবে চোট পাওয়া সাকিবকে ছাড়া এবার নিউজিল্যান্ডে জয় পাওয়া কতোটুকু সম্ভব তা নিয়ে যত আলোচনা।

কোচ স্টিভ রোডস অভয় দিয়েছেন। স্বপ্ন দেখালেন জয়ের। চমক দেখানোর প্রত্যাশা তার কন্ঠে,‘নিউজিল্যান্ডে জয় পাওয়া কঠিন। কিন্তু এর মানে এই না যে আমরা জিততে পারব না। আমরা ওয়েস্ট ইন্ডিজে ওদের মাটিতে গিয়ে হারিয়েছি। আমাদের হৃদয়ে ওই জয়গুলোও এখনও গেঁথে আছে। আমরা জানি কাজটা কঠিন কিন্তু সম্ভব। এজন্য আমরা এখানে ‘আন্ডারডগ’।’



শিষ্যদের ‘আন্ডারডগ’ বলে প্রেরণার রসদ খুঁজে নিচ্ছেন কোচ। তার মতে, বাংলাদেশকে হারাতে নিউজিল্যান্ডেরও খেলতে হবে সেরা ক্রিকেট। এজন্য কোচের ‘আন্ডারডগ’ তকমাই পছন্দ। ‘আন্ডারডগ’ প্রসঙ্গে তার ব্যাখ্যা,‘এটা ভালো দিক এবং আমরা আন্ডারডগ হিসেবে অনেক সময় অনেককেই চমকে দিয়েছি। আমি মনে করি নিউজিল্যান্ডও জানে বাংলাদেশকে হারাতে হলে তাদের ভালো ক্রিকেটই খেলতে হবে। আমরা সিরিজ জিততে চাই এবং বিশ্বকাপকে সামনে রেখে ভালো ব্যাটিং এবং বোলিং পারফরম্যান্স চাই।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় বক্তৃতা শেখার বই

২০১৯-০২-২০ ১০:১৪:৪৪ পিএম

বিএনপিতে নতুন নেতৃত্ব আনার দাবি

২০১৯-০২-২০ ৮:২৩:৫৭ পিএম