৫৮ ধাপ এগোলেন পেরেরা

প্রকাশ: ২০১৯-০২-১৭ ৯:২২:৫০ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

কুশাল পেরেরা

ক্রীড়া ডেস্ক : আগের দিন মহাকাব্যিক ইনিংস খেলে শ্রীলঙ্কাকে অবিশ্বাস্য এক জয় উপহার দিয়েছেন। সেই ইনিংসের রেশ কুশল পেরেরার এখনো থেকে যাওয়ার কথা। এর মাঝেই আরেকটি সুসংবাদ পেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক লাফে এগোলেন ৫৮ ধাপ।

শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্টে শেষ উইকেটে বিশ্ব ফার্নান্দোর সঙ্গে ৭৮ রানের রেকর্ড অবিচ্ছিন্ন জুটিতে শ্রীলঙ্কাকে ১ উইকেটের জয় এনে দেন পেরেরা। ১৫৩ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি। প্রথম ইনিংসে করেছিলেন ৫১ রান। সেটিরই প্রতিফলন পড়ল রোববার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে। ৯৮তম থেকে পেরেরা উঠে এসেছেন ৪০তম স্থানে।

ফাফ ডু প্লেসি দুই ইনিংসে ৩৫ ও ৯০ রান করে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন সাত ধাপ। ক্যারিয়ার সেরা দশম স্থানে আছেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক। তার সমান ৬৮৮ পয়েন্ট নিয়ে যৌথভাবে দশম স্থানে আছেন শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে।

আরেক দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান কুইন্টক ডি কক দুই ইনিংসে ৮০ ও ৫৫ রান করে এগিয়েছেন চার ধাপ, আছেন অষ্টম স্থানে। যেখানে তার সঙ্গী স্বদেশী এইডেন মার্করাম। ডি ককের ক্যারিয়ার সেরা অবস্থান ষষ্ঠ। যেটি পেয়েছিলেন দুই বছর আগে।

ওপরের দিকে আর কোনো পরিবর্তন নেই। যথারীতি শীর্ষে আছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পরের দুই স্থানে আছেন যথাক্রমে কেন উইলিয়ামসন ও চেতেশ্বর পূজারা।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুড়িগ্রামে বিরল বনরুই উদ্ধার

২০১৯-০৫-২৪ ৭:৪৩:৫২ পিএম

১৯তম রোজার সাহরি ও ইফতার সময়

২০১৯-০৫-২৪ ৭:২৯:০৬ পিএম