সেরা দশেও ঠাঁই হয়নি নেইমারের

প্রকাশ: ২০১৯-০২-১৭ ১০:৫১:০৭ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : সময়ের অন্যতম জনপ্রিয় ফুটবলার নেইমার দ্য সিলভা জুনিয়র। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে যার মিলিয়ন মিলিয়ন ফরোয়ার রয়েছে। কিন্তু ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় সেরা দশেও স্থান পাননি এই ফুটবল তারকা।

নেইমারের ফুটবল ক্যারিয়ারের দশ বছর পূর্তি উপলক্ষ্যে ম্যাগাজিন ‘প্লাকার’ একটি ভোটের আয়োজন করে। তারা সেখানে ব্রাজিলের সেরা দশ ফুটবলার নির্বাচন করতে বলে। এই আয়োজনে ভোট দেন ব্রাজিলের ১ লাখ ৬০ হাজার ফুটবল ভক্ত। কিন্তু ব্রাজিলের ফুটবল ভক্তদের ভোটে সেরা দশেও জায়গা পাননি নেইমার। ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় তিনি ১১তম অবস্থানে রয়েছেন। অবশ্য প্যারিস সেইন্ট জামেইর এই ফরোয়ার্ড ইতিবাচক ভোটের চেয়ে বেশি পেয়েছেন নেতিবাচক ভোট। সে কারণেই সেরা দশে আসতে পারেননি তিনি।

রোনাল্ডো, রোনালদিনহো ও রোমারিও যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন। জিকো, রিভালদো ও কাকা হয়েছেন চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ।

নেইমার ব্রাজিলের সেরা ফুটবলারদের তালিকায় সেরা দশে জায়গা না পেলেও ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছেন তিনি। তার সেরে ওঠার প্রক্রিয়াটা এভাবে চলতে থাকলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তিনি পিএসজির হয়ে খেলতে পারবেন।

জানুয়ারিতে তিনি ইনজুরিতে পড়ে ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান। তবে ব্রাজিলিয়ান এই ফুটবলার আশা করছেন এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহেই ফিরতে পারবেন। নেইমার বলেন, ‘ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছি। ইতিমধ্যে বেশ কিছু চিকিৎসা নিয়েছি। যাতে করে দ্রুত সেরে ওঠা যায়। চিকিৎসা এবং ইনজুরির অগ্রগতিতে আমি বেশ খুশি। আসলে আমি জীবনে যা করতে ভালোবাসি সেটা করতে তর সইছে না। আর সেটা হল ফুটবল খেলা।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুড়িগ্রামে বিরল বনরুই উদ্ধার

২০১৯-০৫-২৪ ৭:৪৩:৫২ পিএম

১৯তম রোজার সাহরি ও ইফতার সময়

২০১৯-০৫-২৪ ৭:২৯:০৬ পিএম