ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সঞ্জিত সাহাকে নিয়ে চিন্তিত বিসিবিও

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সঞ্জিত সাহাকে নিয়ে চিন্তিত বিসিবিও

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলের ষষ্ঠ আসরে মাত্র তিনটি ম্যাচ খেলেছিলেন সঞ্জিত সাহা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করাতে ভূমিকাও রেখেছিলেন ২১ বছর বয়সি এই অফ স্পিনার। কিন্তু বিপিএলের পরপরই তার কপাল পোড়ে।

যাদের কাছ থেকে বোলিং অ্যাকশন বৈধতার ছাড়পত্র পেয়েছিলেন, তারাই আবার তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। তাইতো নিজের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে বেশ শঙ্কিত তরুণ স্পিনার।

মঙ্গলবার তৃতীয়বারের মতো বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছেন সঞ্জিত। তার বোলিং অ্যাকশনে কোন ডেলিভারিতে সমস্যা, বিষয়টি অবশ্য স্পষ্ট করতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ম্যানেজমেন্ট ইনফরমেশন ম্যানেজার নাসির উদ্দীন আহমেদ নাসু, ‘বিস্ময়কর একটি তথ্য হচ্ছে, নির্দিষ্ট কোনো অভিযোগ নেই তার বিরুদ্ধে। আম্পায়াররা বলছে, কিছু ডেলিভারিতে সমস্যা। তবে কোন ধরনের ডেলিভারি, সেটা নিয়ে কিছু বলেনি।’

২০১৬ সালের জানুয়ারিতে যুব বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সঞ্জিতের বোলিং নিয়ে প্রশ্ন তোলেন আম্পায়াররা। পরে ২০১৭ সালে প্রিমিয়ার লিগ খেলে একই কারণে অভিযুক্ত হয়েছিলেন। দুইবারই পরীক্ষা দিয়ে ছাড়পত্র পান। মঙ্গলবার একাডেমি মাঠে তৃতীয়বারের মতো পরীক্ষা দিলেন এই স্পিনার। তার সঙ্গী রংপুর রাইডার্সের নাহিদুল ইসলাম ও প্রথম বিভাগের একজন বোলার।

‘সঞ্জিত সাহা, নাহিদুল ইসলাম ও প্রথম বিভাগের একজন বোলারের পরীক্ষা আমরা নিয়েছি। ১৮টা করে ডেলিভারি তারা করেছে। তাতে তিন ধরনের বোলিং ছিল- স্টক ডেলিভারি, ফাস্টার ডেলিভারি এবং ভ্যারিয়েশন। আজকের পরীক্ষার ফলাফল পেতে ৪-৫ দিন লেগে যাবে। যদি ক্লিয়ার হয় তাহলে প্রিমিয়ার লিগ খেলতে পারবে’- বলেছেন নাসু।

নাহিদুলকে প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক বেছে নিলেও সঞ্জিতকে কেউ নেয়নি। তাকে নেওয়ার ইচ্ছা আছে একাধিক ক্লাবের। কিন্তু তার অ্যাকশন নিয়েই যত বিপত্তি। সেক্ষেত্রে করণীয় কী, তাও জানালেন বিসিবির এই কর্মকর্তা, ‘এবার আমরা চিন্তা করেছি আম্পায়াদের নিয়ে বসে...একবারে ম্যাচ ভিডিওসহ, কারণ বিপিএলের সব ম্যাচ (ভিডিও) আছে। সব মিলে তারপর আমরা একটা সিদ্ধান্ত নেব ওকে নিয়ে।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়