ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাসাকাদজাই থাকছেন জিম্বাবুয়ের অধিনায়ক

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাসাকাদজাই থাকছেন জিম্বাবুয়ের অধিনায়ক

হ্যামিল্টন মাসাকাদজা

ক্রীড়া ডেস্ক : ২০১৯-২০ মৌসুমে তিন ফরম্যাটেই জিম্বাবুয়ের অধিনায়কের দায়িত্ব পালন করবেন হ্যামিল্টন মাসাকাদজা। তার ডেপুটি হিসেবে থাকবেন পিটার মুর।

মঙ্গলবার তাদের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। এ ছাড়া টিম ম্যানেজার ও তিনজনের নির্বাচক প্যানেলও ঘোষণা করা হয়েছে।

গত বছরের মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের ব্যর্থতায় গ্রায়েম ক্রেমারকে বহিস্কার করার পর মাসাকাদজা ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। নতুন মৌসুমেও দায়িত্ব পালন করে যাবেন এই ব্যাটসম্যান। ২০০৮ সালেও তিনি অধিনায়ক হয়েছিলেন। জিম্বাবুয়েকে তিনি তিন টেস্ট, ২০ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন।

তার ডেপুটি মুরের অবশ্য আন্তর্জাতিক পর্যায়ে নেতৃত্বের অভিজ্ঞতা নেই। তবে জিম্বাবুয়ের ঘরোয়া ক্রিকেটে তিনি ১০ প্রথম শ্রেণির ম্যাচ, ১১ লিস্ট ‘এ’ ম্যাচ ও ৩ টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করেছেন।

জিম্বাবুয়ের জাতীয় নির্বাচক প্যানেলের সদস্য হিসেবে ওয়াল্টার চাওয়াগুতা, প্রসপার উতসেয়া ও কেনয়ন জেইহলির নাম ঘোষণা করা হয়েছে। ওয়াল্টার নির্বাচকদের আহ্বায়কের দায়িত্ব ধরে রেখেছেন। ছেলেদের সিনিয়র দল, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন দিলীপ চৌহান।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়