এলিজাবেথে দ্বিতীয় দিনেও বোলারদের তাণ্ডব

প্রকাশ: ২০১৯-০২-২২ ১০:০৬:৪৯ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : এলিজাবেথ টেস্টের প্রথম দিনে ১৩ উইকেটের পতন দেখেছিল দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার দর্শকরা। দ্বিতীয় দিনে আরও ভয়ঙ্কার রূপে দেখা গেছে দুই দলের বোলারদের। এদিন মোট ১৯ উইকেট নিয়েছেন দু’দলের বোলাররা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে জয়ের পর বেশ আত্মবিশ্বাস নিয়ে দ্বিতীয়টিতে খেলতে নামে শ্রীলঙ্কা। প্রথম দিনেই ২২২ রানে প্রোটিয়াদের অলআউট করে দারুণ কিছুর আভাস দেয় তারা। জবাবে প্রথম ইনিংসে লঙ্কানরা আজ অলআউট হয় ১৫৪ রানে।

৬৮ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে প্রোটিয়ারা দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছেন আরও আগেই। সুরাঙ্গা লাকমাল ও  ধনঞ্জয়া ডি সিলভাদের বোলিং তোপে দক্ষিণ আফ্রিকা অলআউট হয়েছে মাত্র ১২৮ রানে। জয়ের জন্য ১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আজ দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৬০ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারী। হাতে ৮ উইকেট নিয়ে সিরিজ জিততে হলে আরো ১৩৭ রান করতে হবে লঙ্কানদের।

৩ উইকেটে ৬০ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। ২৫ রান নিয়ে খেলতে নামা লাহিরু থিরিমান্নে ২৯ রানে যেতেই তাকে ফেরান ডুয়ানে ওলিভিয়ের। এরপর দলীয় ৬৬ রানেই যেতেই টপঅর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা। কাগিসো রাবাদা ও ওলিভিয়েরদের দাপটের দিনে ব্যক্তিগত সর্বোচ্চ ৪২ রান করতে সক্ষম হয়েছেন নিরোশান ডিকভেলা। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ১৯ ও কুশাল পেরেরা ২০ রান করতে সক্ষম হন।



প্রোটিয়াদের হয়ে কাগিসো রাবাদা ৪টি ও ওলিভিয়ের ৩টি উইকেট নেন।

৬৮ রানের লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে আরো বড় বিপযয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। দলীয় ১০ রানে প্রথম উইকেটের পর শতরানে পৌঁছতেই ৬ ব্যাটসম্যানকে হারিয়ে বসে তারা। দলটির হয়ে অধিনায়ক ফাফ ডুপ্লেসি ব্যক্তিগত সর্বোচ্চ ৫০ রান নিয়ে অপরাজিত ছিলেন। এক প্রান্তে দাড়িয়ে সতীর্থদের আসা যাওয়া দেখতে হয়েছে তাকে। এছাড়া হাশিম আমলা ৩২ ও অ্যাইডেন মার্করাম ১৮ ছাড়া আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার হয়ে সুরাঙ্গা লাকমাল ৪টি ও ধনঞ্জয়া ডি সিলভা ৩টি উইকেট নেন।  ২টি উইকেট নেন কুশান রাজিথা।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এ বছরই খুলনা জেলায় শতভাগ বিদ্যুৎ

২০১৯-০৫-২১ ১১:৫২:০২ এএম

চিটাগাং চেম্বারে নতুন নেতৃত্ব

২০১৯-০৫-২১ ১০:১৯:১৬ এএম

বিশ্বকাপ জিতবে বাংলাদেশ!

২০১৯-০৫-২১ ৯:০৯:৫০ এএম

আফগান জাগরণে কাঁপবে বিশ্বকাপ!

২০১৯-০৫-২১ ৯:০৬:৪৩ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৫-২১ ৮:৫৮:২৫ এএম