চেলসির খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা

প্রকাশ: ২০১৯-০২-২৩ ১০:২২:৫৬ এএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: কোচ হিসেবে স্টামফোর্ড ব্রিজে আসতে কিছুদিন আগে চেলসিকে দুটি শর্ত জুড়ে দিয়েছিলেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। একটি ছিল ইডেন হ্যাজার্ডকে দলে রাখা আর অপরটি খেলোয়াড় কিনতে ২০০ মিলিয়ন পাউন্ডের বাজেট।

প্রথমটি সম্ভব হলেও দ্বিতীয়টি নিয়ে ঝামেলায় পড়েছে চেলসি। তরুণ খেলোয়াড়দের বিষয়ে নিয়ম ভাঙার দায়ে আগামী দুই ট্রান্সফার উইন্ডোতে নতুন কোনো খেলোয়াড় কিনতে পারবে না ব্লুজরা। ফলে বর্তমান কোচ মাউরিসিও সারির পরিবর্তে চেলসিতে জিদানের আসা এক ধরনের অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

খেলোয়াড় কেনার নিষেধাজ্ঞার সঙ্গে আর্থিক জরিমানা গুনতে হচ্ছে চেলসিকে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিকে ছয় লাখ সুইস ফ্রাঁ জরিমানাও করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। একই সঙ্গে ইংল্যান্ডের ফুটবল সংস্থা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এফএ) পাঁচ লাখ ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে।

সদ্য পাওয়া এমন নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে চেলসিকে তিন দিন সময় দেওয়া হয়েছে। ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত তরুণ খেলোয়াড় দলে নেওয়ায় শাস্তির শিকার হয়েছে চেলসি। এই সময়ে বুরকিনা ফাসোর স্ট্রাইকার বেরত্রান্দ ত্রাওরেসহ তরুণ বিদেশি খেলোয়াড়দের নিয়ে চুক্তি করায় চেলসিকে শাস্তি দিয়েছে ফিফা।




রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ক্যারিয়ারের জন্য বিনিয়োগ

২০১৯-০৩-২০ ১০:৩৩:১০ পিএম

আইপিএল খেলা হচ্ছে না এনগিদির

২০১৯-০৩-২০ ১০:২৭:১৬ পিএম

মিরপুরে এসি বিস্ফোরণে দগ্ধ ২

২০১৯-০৩-২০ ৯:৩৬:৩৭ পিএম

বেনাপোলে পণ্যবোঝাই ট্রাক আটক

২০১৯-০৩-২০ ৯:১২:৩৯ পিএম

পঞ্চম রাউন্ডে ফিরছেন সাইফউদ্দিন

২০১৯-০৩-২০ ৯:১০:৩০ পিএম