ক্রাইস্টচার্চের পাশে মিরপুর

প্রকাশ: ২০১৯-০৩-১৮ ৮:২১:০৯ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ‘তারা মানেই আমরা’ – নিউজিল্যান্ডের টিভির লোগো পাল্টে দেওয়া হয়েছে এমন উক্তিতে।  পুরো শহর এখন শোকে স্তব্ধ।  ক্রাইস্টচার্চের ঘটনা কোনোভাবেই মানতে পারছেন না স্থানীয়রা।   ‘এটা নিউজিল্যান্ড নয়’।  ‘খুবই দুঃক্ষিত। আমরা সকলে এমন নই’।  ‘রুখে দাঁড়াও’।  ‘ওরা কোনও দিনও জিততে পারবে না।  ভালোবাসা বেছে নাও।’

সন্ত্রাসী হামলায় নিহত ও হামলায় আক্রান্তদের পাশে দাঁড়াতে এ ভাবেই বার্তা দিচ্ছেন নিউজিল্যান্ডবাসীরা।  নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ আর বাংলাদেশের মিরপুরে একই আবহ।  শোকে মুহ্য চারিপাশ।  বিমর্ষ আর গুমোট পরিবেশ। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অলৌকিকভাবেই বেঁচে গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা।  ভয়াবহ সন্ত্রাসী হামলার দিনে ‘কয়েক মিনিটের হেরফের’ হলেই বাংলাদেশ ইতিহাসের অন্ধকারতম দিন হয়ে যেতে পারত।

নিরাপদে ক্রিকেটারদের ফিরে আসা, নিহতদের প্রতি শ্রদ্ধা ও আহতদের আরোগ্য লাভের জন্য সোমবার বিশেষ মোনাজাতের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  ‍দুপুর ২টায় এ মোনাজাতে অংশ নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।  মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, তাইজুলসহ একাধিক ক্রিকেটার মোনাজাতে অংশ নেন।



খুব কাছ থেকে ভয়াবহ এ হামলার প্রত্যক্ষদর্শী বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দ্রুত ক্রিকেটারদের দেশে ফিরিয়ে এনে প্রশংসনীয় কাজ করেছে বিসিবি।  ক্রিকেটারদের মানসিক অস্থিরতা দূর করার জন্য প্রয়োজনে মনোবিদের সাহায্য নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।  তবে কেবল এ ঘটনার কারণেই নয়, বিশ্বকাপ চিন্তায় মনোবিদ নিয়ে আসবে বিসিবি।

‘‘আমরা ওদের পর্যবেক্ষণে রেখেছি।  তবে এ জন্যই (ক্রাইস্টচার্চের ঘটনা) যে মনোবিদ আসবে, তা নয়।  আমরা ঠিক করেছি যে, সব মিলিয়ে, বিশ্বকাপ আছে সামনে, তার আগে একজন মনোবিদ এসে যদি ওদের সাথে সময় কাটায় তা দলের জন্যই ভালো। তখন যদি কারো মনে হয় কারো বিশেষ কোনো সাহায্য দরকার, তাহলে অবশ্যই তা নেয়া হবে।’’- বলেছেন নাজমুল হাসান।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৯/ইয়াসিন

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

যশোর বোর্ডে খুলনা জেলা সেরা

২০১৯-০৭-১৭ ১০:৪০:১১ পিএম

ফলের জুসে ফল নেই

২০১৯-০৭-১৭ ১০:৩১:০৫ পিএম

বিশ্বকাপের সেরা মুহূর্তগুলো

২০১৯-০৭-১৭ ১০:২৫:৫৩ পিএম

৭০ রানে পিছিয়ে বিসিবি একাদশ

২০১৯-০৭-১৭ ৯:৫৬:০৬ পিএম

সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি

২০১৯-০৭-১৭ ৯:৫৩:১১ পিএম

ফের আন্দোলনের প্রস্তুতি

২০১৯-০৭-১৭ ৯:৩৫:৪৫ পিএম

এরশাদকে শ্রদ্ধা করতেন তোফায়েল

২০১৯-০৭-১৭ ৯:২৫:২৮ পিএম