এক লাফে ৮৮ ধাপ এগোলেন রহমত শাহ

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ৪:২৩:০৬ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

রহমত শাহ

ক্রীড়া ডেস্ক : দেরাদুন টেস্টে দুই ইনিংসেই দারুণ দুটি ফিফটি করেছেন। দল পেয়েছে ঐতিহাসিক এক জয়। রহমত শাহর মাঠের পারফরম্যান্সের প্রতিফলন পড়ল এবার র‍্যাঙ্কিংয়ে। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক লাফে এগোলেন ৮৮ ধাপ।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে দুই ইনিংসে ৯৮ ও ৭৬ রান করেছেন রহমত। নিজেদের মাত্র দ্বিতীয় টেস্টেই প্রথম জয়ের স্বাদ পেয়েছে আফগানিস্তান। সোমবার আফগানদের ৭ উইকেটের জয়ে রহমত হয়েছেন ম্যাচসেরা।

মঙ্গলবার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ৮৮ ধাপ এগিয়ে ৮৯তম স্থানে আছেন রহমত। আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে সবার ওপরে আছেন ২৫ বছর বয়সি এই ব্যাটসম্যান।

অধিনায়ক আসগর আফগান আছেন ১০৬তম স্থানে। এক ইনিংস ব্যাটিং পেয়ে ৬৭ রান করে তিনি এগিয়েছেন ২৪ ধাপ। তিন ধাপ এগিয়ে ১১০তম স্থানে আছেন আরেক আফগান ব্যাটসম্যান হাসমতউল্লাহ শহিদি।

আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েন চার ধাপ এগিয়ে ৬৮তম স্থানে আছেন। ফাস্ট বোলার টিম মুরতাগও এগিয়েছেন ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে। এগারো নম্বরে নেমে অপরাজিত ৫৪ ও ২৭ রান করা মুরতাগ ৫৯ ধাপ এগিয়ে ১৪০তম স্থানে আছেন। অভিষিক্ত অ্যান্ডি বালবির্নি দ্বিতীয় ইনিংসে করেন ৮২ রান, ৭৩ ধাপ এগিয়ে তিনি ১৪৫তম স্থানে আছেন।



বোলারদের র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন আফগানিস্তানের ফাস্ট বোলার ইয়ামিন আহমদজাই ও লেগ স্পিনার রশিদ খান। ৬ উইকেট নিয়ে ৪৫ ধাপ এগিয়ে ৫০তম স্থানে আছেন ইয়ামিন। ৫০ ধাপ এগিয়ে ৬৭তম স্থানে আছেন রশিদ। আফগানিস্তানের প্রথম বোলার হিসেবে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়া রশিদ ম্যাচে নেন ৭ উইকেট।

ব্যাটসম্যান, বোলার ও অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন যথাক্রমে ভারত অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার প্যাট কামিন্স ও ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘বাংলাদেশ দেখিয়ে দিয়েছে!’

২০১৯-০৭-১৮ ৫:৫১:১০ পিএম

বিসিএস ক্যাডার হলেন আরো ২২ জন

২০১৯-০৭-১৮ ৫:১৯:০৬ পিএম
জঙ্গিবিরোধী অভিযান

১০ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

২০১৯-০৭-১৮ ৫:০৪:০৬ পিএম