আইপিএল খেলা হচ্ছে না এনগিদির

প্রকাশ: ২০১৯-০৩-২০ ১০:২৭:১৬ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা হচ্ছে না দক্ষিণ আফ্রিকার তারকা পেসার লুঙ্গি এনগিদির। তার সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা হচ্ছে না আরেক ফাস্ট মিডিয়াম বোলার আনরিচ নর্টজের। তারা দুজনেই ইনজুরিতে পড়েছেন।

এনগিদি শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চম ও শেষ ওয়ানডেতে বাম পাশের পেশিতে টান খেয়েছেন। অন্যদিকে নর্টজে ডান কাঁধের ইনজুরিতে ভুগছেন। ইনজুরি থেকে সেরে উঠতে এনগিদির চার সপ্তাহ ও নর্টজের ছয় সপ্তাহ সময় লাগবে।

এনগিদির ইনজুরির বিষয়ে দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার ড. মোহাম্মদ মুসাজি বলেছেন, ‘নিউল্যান্ডসে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে বল করার সময় লুঙ্গি অস্বস্তিবোধ করেছিল। সে কারণে দ্রুত আমরা তাকে সরিয়ে নিই। পরবর্তীতে স্ক্যান করে দেখা গেছে সে গ্রেড-টু ধাচের ইনজুরিতে আক্রান্ত হয়েছে। এটা থেকে সেরে উঠতে তার চার সপ্তাহ সময় লাগবে। বিশ্বকাপের আগে তাকে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।’

নর্টজের ইনজুরির বিষয়ে বলেছেন, ‘নর্টজে ডান কাঁধের ইনজুরিতে পড়েছে। সেরে উঠতে তার ছয় সপ্তাহ সময় লাগবে। দুর্ভাগ্যজনকভাবে এই ইনজুরির কারণে সে আইপিএলের এবারের আসরে খেলতে পারবে না। তবে বিশ্বকাপকে সামনে রেখে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হল প্রতিভাবান ও সম্ভাবনাময় সব খেলোয়াড়কেই ফিট রাখা।’

২২ বছর বয়সী লুঙ্গি এনগিদির গেল বছর অভিষেক হয়েছিল আইপিএলে। খেলেছিলেন চেন্নাই সুপার কিংসের হয়ে। ৭ ম্যাচে মাঠে নেমে বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। সেরা বোলিং ফিগার ছিল ১০ রান দিয়ে ৪ উইকেট। সে কারণে এবার তাকে ধরে রেখেছিল চেন্নাই। কিন্তু ইনজুরির কারণে খেলাই হচ্ছে না।

অন্যদিকে নর্টজেকে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ইনজুরির কারণে তারও খেলা হচ্ছে না।

শনিবার মাঠে গড়াবে আইপিএলের দ্বাদশ আসর। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফলের আড়ালে মাদক পাচার

২০১৯-০৭-১৭ ৭:২৮:৪৬ পিএম

শত বছরের ভবন ধস

২০১৯-০৭-১৭ ৭:২২:৪০ পিএম

বুবলীর ‘কাটে না প্রহর’

২০১৯-০৭-১৭ ৭:১৭:৫৪ পিএম

সিলেটে ইংরেজি ভীতি কাটছে

২০১৯-০৭-১৭ ৭:০৮:২১ পিএম

আসামে বন্যায় গৃহহীন ৪৭ লাখ মানুষ

২০১৯-০৭-১৭ ৬:৫৩:৪৫ পিএম

দুই পাখি মারার কৌশলে বিএনপি

২০১৯-০৭-১৭ ৬:১১:৩৭ পিএম

প্রাইম ব্যাংক-এসএসএস চুক্তি

২০১৯-০৭-১৭ ৬:০৭:৪০ পিএম