আবার পর্তুগালের হোঁচট, রোনালদোর চোট

প্রকাশ: ২০১৯-০৩-২৬ ৮:৫১:০৩ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ইউরো বাছাইপর্বে আবার হোঁচট খেয়েছে পর্তুগাল। প্রথম ম্যাচে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর এবার সার্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এই ম্যাচে চোট পেয়েছেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

লিসবনে সোমবার রাতে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারত পর্তুগাল। রোনালদো দারুণ এক পাস বাড়িয়েছিলেন উইলিয়াম কারভালহোকে। কিন্তু গোলের সামনে থেকে বল জালে পাঠাতে পারেননি পর্তুগিজ মিডফিল্ডার।

সপ্তম মিনিটে উল্টো গোল খেয়ে বসে পর্তুগাল। ডি বক্সের ভেতর গাসিনোভিচকে পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাট্রিসিও ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট-কিকে সার্বিয়াকে এগিয়ে দেন দুসান তাদিচ।



দুই মিনিট পরই দলকে সমতায় ফেরাতে পারতেন রোনালদো। কিন্তু জুভেন্টাস ফরোয়ার্ডের জোরাল শট দারুণভাবে ফিরিয়ে দেন সার্বিয়ান গোলরক্ষক দিমিত্রোভিচ। ২৬ মিনিটে আবারো রোনালদোকে গোলবঞ্চিত করেন সার্বিয়ান গোলরক্ষক।

একটু পরই বড় ধাক্কাটা খায় স্বাগতিকরা। ৩১ মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাঠ ছাড়েন রোনালদো।

অবশ্য রোনালদোকে হারিয়েও দমে যায়নি পর্তুগাল। ৪২ মিনিটে একক নৈপুণ্যে দলকে সমতায় ফেরান দানিলো পেরেইরা। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে গিয়ে ২২ গজ দূর থেকে জোরালো শটে গোলটি করেন পোর্তোর এই মিডফিল্ডার।
 


বাকি সময়ে দুই দলই একাধিক সুযোগ পেয়েছিল। কিন্তু আর গোলের দেখা পায়নি কেউই। ফলে ১-১ গোলেই ড্র হয় ম্যাচ।

টানা দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে আছে পর্তুগাল। সোমবার লাক্সেমবার্গের মাঠে ২-১ গোলে জেতা ইউক্রেন সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে থাকা লাক্সেমবার্গের পয়েন্ট ৩।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৯/পরাগ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ