বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা মঙ্গলবার

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৪:৫৮:৩৩ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত এরই মধ্যে ইংল্যান্ড বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে।

বিসিবি মঙ্গলবার বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সোমবার দুপুরে এ কথা জানান। সন্ধ্যায় বিসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানায়, মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করা হবে।

নাজমুল হাসান বলেন, ‘উনারা (নির্বাচক প্যানেল) কাল দল দিয়ে দিবে। উনাদের কাছ থেকেই জানা ভালো।  অনেকগুলো নাম এসেছে। কিন্তু আজ নাম বলার কোনো মানে হয় না, কারণ কালকেই আপনাদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিচ্ছে। আমি যতটুক জানি’– বলেছেন নাজমুল হাসান।

গত কয়েক সপ্তাহ ধরেই বিসিবি সভাপতি বিশ্বকাপের দল নিয়ে গণমাধ্যমে কথা বলে আসছেন। মাসখানেক আগে বিশ্বকাপ দলের সম্ভাব্য ১৪ জনের নাম বলে দিয়েছিলেন। একজনের জায়গা নিয়ে তিনি কথা বলেছিলেন।

তবে তার পছন্দের তালিকায় এখন পরিবর্তন আসতে যাচ্ছে! ঢাকা প্রিমিয়ার লিগে কয়েকজনের পারফরম্যান্সে হতাশ বোর্ড সভাপতি। পাশাপাশি বেশ কয়েকজনের চোট নিয়েও চিন্তিত নাজমুল হাসান।

‘একটা সমস্যা হচ্ছে যে আমরা যাদেরকে নিয়ে চিন্তাভাবনা করেছি, তাদের ফর্ম ভালো হচ্ছে না। এটা একটা ইস্যু হয়ে দাঁড়িয়েছে। ইনজুরিও আরেকটি বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। অনেক খেলোয়াড়কেই আমরা ধরেছিলাম বিশ্বকাপ স্কোয়াডে থাকবে। কিন্তু এখনো তারা পুরোপুরি সুস্থ না। এই জিনিসগুলো চিন্তা করে একটু সমস্যা হচ্ছিল ১৫ জনের স্কোয়াড দেওয়া।’

‘এখন আমরা বিশ্বকাপের জন্য ১৫ জনের নাম দিচ্ছি। ত্রিদেশীয় সিরিজে কমপক্ষে ১৭ জনের নাম যাচ্ছে। অতিরিক্ত দুজন তো থাকছেই। আমরা ওখান থেকেও ট্রাই করে দেখতে পারব, সেই সুযোগ রয়েছে।’

তবে যারা সুযোগ হারাবেন তারা লিগে কিংবা ত্রিদেশীয় সিরিজে ভালো করলে বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া হতে পারে বলেও ধারণা দিয়েছেন বোর্ড সভাপতি।

‘২২ মে পর্যন্ত সময় আছে, উই ক্যান চেঞ্জ...কাউকে না বলেই। আমাদের ত্রিদেশীয় সিরিজ আছে, ওটা ১৮ তারিখ শেষ হয়ে যাচ্ছে, আমাদের তো একটা সময় আছেই। তাই আমি তাদের বলেছি একটা স্কোয়াড দিয়ে দিতে। এর মধ্যে যদি কারো ইনজুরি থাকে, সে যদি ভালো পারফর্ম করে, তার আসার একটা সুযোগ আছে বা এখানে ভালো খেলছে না, কিন্তু ত্রিদেশীয় সিরিজে ভালো খেলছে, তাহলে ওদেরকে আমরা নতুন ভাবে সুযোগ দিয়ে দেখতে পারি’– যোগ করেন নাজমুল হাসান।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/ইয়াসিন/পরাগ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

খেলার মাঠে ফুটবলারের মৃত্যু

২০১৯-০৪-২৬ ১০:৪১:২৪ এএম

২৩ বছর পর ফাইনালে আটালান্টা

২০১৯-০৪-২৬ ৯:২৩:৫৭ এএম

ছয় বছরে রাইজিংবিডি কতটা সফল?

২০১৯-০৪-২৬ ৮:২৮:২৮ এএম

উন্নয়নের সাথে থাকার অঙ্গীকার

২০১৯-০৪-২৬ ৮:১২:৩৮ এএম

বিয়ের খবরে চটেছেন স্বস্তিকা

২০১৯-০৪-২৬ ৮:০৭:৫২ এএম