কিরগিজস্তানের জয়ে শেষ চারে বাংলাদেশও

প্রকাশ: ২০১৯-০৪-২৪ ৯:৩৪:০৬ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: কিরগিজস্তান জিতলে সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ। এমন সমীকরণে আজ বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে আরব আমিরাতের মুখোমুখি হয় কিরগিজস্তান। লড়াইয়ে আরব আমিরাতকে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে কিরগিজস্তান। তাতে দলটির জয়ে এক ম্যাচ হাতে রেখে সেমিতে উঠে গেছে বাংলাদেশও।

বুধবার ‘বি’গ্রুপের ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২-১ গোলে জয় পেয়েছে কিরগিজস্তান। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ২-০ গোলে হেরেছিল আরব আমিরাত। টুর্নামেন্টে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে আজ কমপক্ষে ড্র দরকার ছিল তাদের। কিন্তু লড়াই করলেও কিরগিজস্তানের সঙ্গে শেষপর্যন্ত পারেনি তারা। টানা দুই হারের ফলে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছে দলটি।

ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করে আরব আমিরাত। জবাবে নিজেরা একটি গোলের শোধ দিলেও দ্বিতীয়ার্ধে আর জালের দেখা পায়নি। কিরগিজস্তানের হয়ে ম্যাচের ষষ্ঠ মিনিটে বেরোনবেকোভার গোলের পর ১৭ মিনিটে ব্যবধান দিগুণ করেন মিডফিল্ডার ইরিসবেক কেনজেবুবু। ম্যাচের ৩৮ মিনিটে আবর আমিরাতের হয়ে পেনাল্টি থেকে একটি গোলের শোধ দেন শাদাদ আলজারকান। আরব আমিরাত ৭০তম মিনিটে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট করে। স্পট কিক ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন সেন্দিয়া ঘারিব। শেষ দিকে আইজহান সরাসরি লালকার্ড পেলে দশ জনের দলে পরিণত হয় কিরগিজস্তান। তবে এই দল নিয়েও ম্যাচের শেষপর্যন্ত জাল অক্ষত রাখতে সক্ষম হয় তারা।

একটি করে জয় নিয়ে ৩ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কিরগিজস্তান ও বাংলাদেশ। আগামী শুক্রবার গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে এ দু’দল। ড্র করলেও গোল ব্যবধানে বাংলাদেশ এগিয়ে থেকে সেরা হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/শামীম

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবারো বা‌লিশ নি‌য়ে বিক্ষোভ

২০১৯-০৫-২১ ২:৫০:০৭ পিএম