মার্সেল চতুর্থ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

প্রকাশ: ২০১৯-০৪-২৫ ৪:৫৬:০৮ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘মার্সেল চতুর্থ জাতীয় যুব (পুরুষ) হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৯।’

ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ছয়দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

সকালে হ্যান্ডবল স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ক্রীড়া সাংবাদিকতার পথিকৃত প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আ.ন.ম. ওয়াহিদ দুলাল, টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. সেলিম মিয়া বাবুসহ অন্যান্যরা।



উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় গোপালগঞ্জ জেলা ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থা। জামালপুর জেলা ক্রীড়া সংস্থা ২১-১৬ গোলে গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে জামালপুর জেলা ক্রীড়া সংস্থা ১২-০৫ গোলে এগিয়ে ছিল। এ ছাড়া চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ৩১-২৩ গোলে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ০৮-০৭ গোলে এগিয়ে ছিল। কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা ২৫-৩ গোলে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ১৫-০১ গোলে এগিয়ে ছিল।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ৩৭-২৭ গোলে বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ১৬-১৩ গোলে এগিয়ে ছিল। পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা ২৯-১৫ গোলে বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ১৪-৭ গোলে এগিয়ে ছিল। ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ২৬-১২ গোলে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে হারায়। প্রথমার্ধে বিজয়ী দল ১৪-০৫ গোলে এগিয়ে ছিল।
 


এবারের এই প্রতিযোগিতায় অংশ নেওয়া ১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। তার মধ্যে ‘ক’ গ্রুপে রয়েছে বান্দরবান, গোপালগঞ্জ ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে রয়েছে চাপাইনবাবগঞ্জ, লালমনিরহাট ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা। ‘গ’ গ্রুপে রয়েছে কুষ্টিয়া, ফরিদপুর ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। ‘ঘ’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম, পঞ্চগড় ও সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

২৫ ও ২৬ এপ্রিল হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৭ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। ২৮ এপ্রিল হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ৩০ এপ্রিল হবে ফাইনাল। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে। এ ছাড়া সেরা খেলোয়াড়ের জন্যও রয়েছে পুরস্কার।

আগামীকাল শুক্রবার প্রতিযোগিতার দ্বিতীয় দিন সকাল ৭টায় বান্দরবান জেলার প্রতিপক্ষ গোপালগঞ্জ জেলা। আর সোয়া ৮টায় মুখোমুখি হবে চাপাইনবাবগঞ্জ ও লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা। সকাল সাড়ে ৯টায় লড়বে কুষ্টিয়া ও ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা। আর সকাল ১০টা ৪৫ মিনিটে দিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ও পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা।

চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল উঠবে ফাইনালে। প্রতিযোগিতার ফাইনাল, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

এই টুর্নামেন্টের রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৯-০৫-২৪ ১১:৪৩:৪০ এএম

তৃতীয় সপ্তাহেও কমেছে সবজির দাম

২০১৯-০৫-২৪ ১০:৪৮:৪৪ এএম

পাকিস্তানের ‘মিশন ইম্পসিবল’!

২০১৯-০৫-২৪ ৯:১৮:৪৮ এএম

চট্টগ্রামে ৫৪ রোহিঙ্গা আটক

২০১৯-০৫-২৪ ৯:১১:২১ এএম