নকআউট পর্বের সম্ভাবনা দেখছেন রোডস

প্রকাশ: ২০১৯-০৪-২৫ ৮:৪১:৫৮ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপের জন্য দল ঘোষণা হয়ে গেছে সপ্তাহ খানেক আগেই। ঢাকা প্রিমিয়ার লিগ টুর্নামেন্ট থেকেই খেলোয়াড়দের সমস্যা ও সম্ভাবনাগুলো খুঁজে বের করার চেষ্টা করছেন কোচিং স্টাফরা। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্য নিয়ে আজ মিরপুরে কথা বলেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস।

নিজেদের শ্রেষ্ঠত্ব জানান দিতে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে সেরাটা দেওয়ার চেষ্টা থাকবে অংশগ্রহনকারী সব দলগুলোর। প্রতিযোগিতায় শক্তিশালী দলগুলোর সঙ্গে পথচলাটা সহজভাবে নিচ্ছেন না রোডস। তবে আস্থা রাখছেন শিষ্যদের ওপর। নিজেদের সেরাটা দিলে বাংলাদেশ দল নকআউটপর্বে খেলতে পারবে বলে মনে করেন তিনি।

‘আমাদের বাস্তবাদী হতে হবে। এবারের বিশ্বকাপে অনেকগুলো ভালো দল খেলবে। সেখানে বাংলাদেশের ভালো খেলা কিছুটা কঠিন! তবে আমি জানি বেশ কিছু দল বাংলাদেশকে সম্মান করে। তারা জানে, যে কোনো দলকে হারানোর সক্ষমতা রয়েছে বাংলাদেশের। অতীতে আমরা তা প্রমাণ করেছি। জিততে হলে তাদের সেরা ক্রিকেট খেলেই জিততে হবে।’

ইংল্যান্ডের মতো বিরুদ্ধ কন্ডিশনে ভালো করা কিছুটা চ্যালেঞ্জিং মনে হলেও অতীত থেকে প্রেরণা নিচ্ছেন রোডস। অতীত স্মৃতি রোমন্থন করে তিনি বলেন, ‘গত দুটি আইসিসি ইভেন্টে আমরা নিজেদের প্রমাণ করেছি। এর আগে চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ ভালো করেছে। কয়েকটি সিরিজে আমরা ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছি। আমরা যে কোন সেরা দলকে হারাতে পারি।’

তবে অতীতে ভালো করার রেকর্ড থাকলেও বিশ্বকাপ টুর্নামেন্টে টিকে থাকতে সেরাটা দেওয়ার বিকল্প দেখছেন না রোডস। শিষ্যদের সেরা ক্রিকেট খেলার বার্তা দিয়ে বাস্তবাদী রোডস বলেন, ‘বড় দলগুলোকে আমরা হারাতে পারি। তবে সেজন্য আমাদের সেরা খেলাটা খেলতে হবে। বিশেষ করে আমরা যদি নক আউট পর্বে যেতে চাই, আমাদের নিশ্চিতভাবেই সেরা ক্রিকেট খেলতে হবে। আমাদের কি সেই সামর্থ্য রয়েছে ? আমরা জবাব হ্যাঁ রয়েছে ‘।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/শামীম

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবারো বা‌লিশ নি‌য়ে বিক্ষোভ

২০১৯-০৫-২১ ২:৫০:০৭ পিএম