শুক্রবার শুরু হচ্ছে ওয়ালটন পঞ্চম জাতীয় সার্ফিং প্রতিযোগিতা

প্রকাশ: ২০১৯-০৪-২৫ ৯:৩৬:৫৭ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ৫ম জাতীয় সার্ফিং প্রতিযোগিতা-২০১৯’। কক্সবাজারের লাবনী পয়েন্টে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৮ এপ্রিল সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন সার্ফিং অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী ফিরোজ রশিদ, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ও অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আখতারুজ্জামান খান কবির ও কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। সভাপতিত্ব করবেন বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন।

তিনদিন ব্যাপী এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন ক্লাবের ১৫০ জন সার্ফার অংশ নিবেন। সেখান থেকে বাছাইপর্ব শেষে ৭৫ জন সার্ফার চূড়ান্তপর্বে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে তিনটি ক্যাটাগোরিতে। সিনিয়র, মহিলা ও জুনিয়র। সিনিয়র ক্যাটাগোরির চ্যাম্পিয়ন ২০ হাজার, রানার্স-আপ ১৫ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারকারী ১০ হাজার টাকা প্রাইজমানি ও ট্রফি পাবেন। মহিলা বিভাগের চ্যাম্পিয়ন ২০ হাজার, রানার্স-আপ ১৫ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারকারী ১০ হাজার টাকা প্রাইজমানি ও ট্রফি পাবেন। আর জুনিয়র বিভাগের চ্যাম্পিয়ন ১৫ হাজার, রানার্স-আপ ১০ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারকারী ৫ হাজার টাকা প্রাইজমানি ও ট্রফি পাবেন। প্রত্যেককে দেওয়া হবে অংশগ্রহণ ফি। এ ছাড়া সেরা তিনজন সার্ফারকে সার্ফিং দ্য ন্যাশন্স (এসটিএন) এর পক্ষ থেকে সার্ফিং বোর্ড উপহার দেওয়া হবে।

আমেরিকার হাওয়াই সিটিতে অবস্থিত এসটিএন (সার্ফিং দ্য নেশনস) সংস্থার মাধ্যমে বিভিন্ন দেশ থেকে স্বনামধন্য সার্ফাররা এই প্রতিযোগিতায় উপস্থিত থাকবে। এসটিএনের প্রতিষ্ঠাতা টম বাওয়ারের নেতৃত্বে ইতিমধ্যে ২০ সদস্যের একটি দল বাংলাদেশে এসেছে। কক্সবাজারে তারা সার্ফারদের প্রশিক্ষণ দিচ্ছে। তারা ননাভাবে সাপোর্ট করছে। প্রতিযোগিতায় তারা বিচারকার্য পরিচালনা করবে। বাংলাদেশের সার্ফারদের জাজমেন্ট শেখাচ্ছে।

এই প্রতিযোগিতার কো-স্পন্সর বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবারো বা‌লিশ নি‌য়ে বিক্ষোভ

২০১৯-০৫-২১ ২:৫০:০৭ পিএম