রাহীর দীর্ঘ অপেক্ষার অবসান

প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৯:১৪:২০ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : পত্র-পত্রিকার বিভিন্ন খবর আর সামাজিক যোগাযোগ মাধ্যমের বানোয়াট তথ্যে ঘুম হয়তো হারাম হয়ে গিয়েছিল আবু জায়েদ রাহীর!

বিশ্বকাপ দলে থেকেও তাকে বাদ দেওয়া হবে? খেলানো হবে না আয়ারল্যান্ড সিরিজে? রাখবে না অনুশীলনে? এমনটা কি আসলেই হবে? পরিবার-পরিজন থেকে কত হাজার মাইল দূরে সিলেটের এ পেসার।

মনের দুঃখ ভাগাভাগি করার মানুষটাও কাছে নেই! এক রাত পেরোনোর পর গুঞ্জনগুলো মিথ্যে প্রমাণিত হল। রূপকথার গল্পের মতো পাল্টে গেল তার চারপাশ। টিম ম্যানেজম্যান্ট থেকে জানানো হল সাইফউদ্দিনের ইনজুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ মিলছে তোমার।’

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা থেকে ম্যাচের দিন পাওয়া গেল রঙিন ক্যাপ। আহ কি মধুর মুহুর্ত! তবে প্রথম অভিজ্ঞতা ভালো হয়নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার বোলিং ফিগার ছিল এ রকম ৯-০-৫৬-০। প্রথম সুযোগটি কাজে লাগাতে না পারলেও দ্বিতীয়টি হাতছাড়া করেননি ডানহাতি পেসার। বোলিং কারিশমা দেখিয়ে গুনেগুনে নিয়েছেন ৫ উইকেট।

দীর্ঘদিন ধরেই পেসাররা ৫ উইকেটের আশপাশে ঘোরাফেরা করছিল। মুস্তাফিজ আগের ম্যাচে পেয়েছিলে ৪টি। মাশরাফি পরপর দুই ম্যাচে পেয়েছেন ৩টি করে। আজ রাহী সুযোগ পেয়ে হাতছাড়া করেননি।

সবশেষ ২০১৫ সালের নভেম্বরে মুস্তাফিজ জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে পাঁচের কোটা পূরণ করেছিলেন। সাড়ে তিন বছর পর বাংলাদেশের কোনো পেসার আন্তর্জাতিক ম্যাচে পেলেন ৫ উইকেট। নিজের প্রথম স্পেলে অ্যান্ডি বালবিরনিকে ফিরিয়ে প্রথম ওয়ানডে উইকেটের স্বাদ পান রাহী।  নতুন বলে টানা ৬ ওভার বোলিং করে ৩১ রানে নিয়েছিলেন বালবিরনির উইকেট।

তার দ্বিতীয় স্পেল ছিল ডেথ বোলিংয়ে। আয়ারল্যান্ড যখন বড় সংগ্রহের পথে হাঁটছিল, উইকেটে যখন পোর্টারফিল্ড আর স্টারলিং ঝোড়ো ব্যাটিং করছিল তখন মাশরাফি তাকে আক্রমণে আনেন। ২২ গজে ফিরে এসেই উইকেট। ১০৬ বলে ৯৪ রান করা পোর্টারফিল্ড তুলে মারতে গিয়ে এক্সট্রা কভারে ক্যাচ দেন। পরের ওভারে রাহীর শিকার কেভিন ও’ব্রায়েন ও সেঞ্চুরিয়ান স্টারলিং। দ্রুত ৩ উইকেট নিয়ে আয়ারল্যান্ডকে শেষ দিকে রান তুলতে দেননি ডানহাতি পেসার।

তাকেও হাতছানি দিচ্ছিল ৫ উইকেটের। মিস করেননি। নিজের নবম ওভারে পরপর দুই চার হজমের পর উইলসনকে ব্যাকওয়ার্ড পয়েন্টে সাকিবের হাতে তালুবন্দি করান। তাতেই দারুণ কীর্তি রাহীর। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম পাঁচ।

যে শঙ্কা করা হচ্ছিল সেই শঙ্কার জবাব বল দিয়ে ভালোভাবেই দিয়েছেন রাহী। দুর্দান্ত গতির সঙ্গে মায়াবী সুইংয়ে রাহী অনন্য। আয়ারল্যান্ডের বিপক্ষে তার ৫ উইকেট নিশ্চিত বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাকাপাকি করেছে। বিশ্বকাপ মঞ্চে সুযোগ পেলে এমন পারফরম্যান্সের প্রত্যাশায় থাকবে ক্রিকেটপ্রেমিরা।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/ইয়াসিন/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২২ সাল পর্যন্ত রিয়ালে ন্যাচো

২০১৯-০৫-২২ ১০:০৫:২০ পিএম

ময়লার স্তূপে নবজাতকের লাশ

২০১৯-০৫-২২ ৮:৩৯:২৪ পিএম