ওয়ালটন জুনিয়র দাবার প্রথম রাউন্ডে ৪৪ জনের জয়

প্রকাশ: ২০১৯-০৫-১৫ ১০:১৯:৩৮ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক :ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে আজ বুধবার থেকে শুরু হয়েছে ওয়ালটন জাতীয় জুনিয়র (অনুর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপস-২০১৯ (ওপেন ও বালিকা)।

এবারের এই প্রতিযোগিতায় ওপেন বিভাগে ঢাকা শহর এবং ২৫টি জেলা থেকে ৬৪ জন খেলোয়াড় এবং বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের খেলা বালক ও বালিকা বিভাগে মোট ৪৪ জয় জয় পেয়েছেন।

ওপেন বিভাগে প্রথম রাউন্ডের খেলায় ওপেন গ্রুপে ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, নাইম হক, স্বর্নাভো চৌধুরী, ইয়াসীর আলী খান ইভান, সাদনান হাসান দিহান দিবাকর দিব্যসহ ৩২ জন খেলোয়াড় স্ব-স্ব খেলায় জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেছেন।

বালিকা বিভাগে মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম, আহমেদ ওয়ালিজা, কাজী জারিন তাসনিম, জান্নাতুল ফেরদৌসী, ইশরাত জাহান দিবা, নুশরাত জাহান আলো, ওয়ারসিয়া খুশবু, ওয়াদিফা আহমেদ, মুশফিক জান্নাত সাওরী ও নুশরাত জাহান মনিসহ ১২ জন খেলোয়াড় স্ব-স্ব খেলায় জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট পেয়েছেন।

বালিকা বিভাগে ওয়ারসিয়া খুশবু জান্নাতুল ফেরদৌসকে পরাজিত করে চাঞ্চল্যের সৃষ্টি করেন। উভয় গ্রুপের খেলা ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। বিজয়ীদের ওয়ালটন সামগ্রী, ট্রফি মেডেল ও সনদ-পত্র দেয়া হবে।

আগামীকালবৃহস্পতিবার দুপুর ২টা থেকে একই স্থানে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে। 

তার আগে আজ বুধবার দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ডক্টর মোঃ জাফর উদ্দিন প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়নশিপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাফল্যের রহস্য জানালেন লিটন

২০১৯-০৬-১৮ ৩:২৮:৩১ এএম

এক সাকিবেই পুড়ল ওয়েস্ট ইন্ডিজ

২০১৯-০৬-১৮ ১:০৪:২২ এএম

১৭তম দিনের বিজয়ী টাঙ্গাইলের রনি

২০১৯-০৬-১৭ ১০:৩১:১৮ পিএম

দেশের সংরক্ষিত বন ১৮ লাখ একর

২০১৯-০৬-১৭ ৯:৩৪:৫০ পিএম

সাকিবের ৬০০০

২০১৯-০৬-১৭ ৯:০৮:৩৩ পিএম