ইরানের কোচ হচ্ছেন উইলমটস

প্রকাশ: ২০১৯-০৫-১৬ ১১:৪৫:১৭ এএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: আগামী তিন বছরের জন্য বেলজিয়ামের প্রাক্তন কোচ মার্ক উইলমটসের সঙ্গে চুক্তি করেছে ইরান ফুটবল। পর্তুগিজ কোচ কার্লোস কুইরোজের বিদায়ের পর উইলমটসের শরণাপন্ন ইরান। ৫০ বছর বয়সী এ কোচকে কাতার বিশ্বকাপ পর্যন্ত রাখার পরিকল্পনা করছে এশিয়ান ফুটবলের পরাশক্তিরা।

উইলমটসের জন্য বছরে ১ মিলিয়ন ইউরো গুনতে হবে ইরানকে। আজ নতুন চুক্তিতে আনুষ্ঠানিকভাবে স্বাক্ষর করবে দুপক্ষ, এমনটাই নিশ্চিত করেছে ইরান ফুটবলের প্রেসিডেন্ট মেহেদী তাজ।

বেলজিয়াম দল ১৯৯০ থেকে ২০০২ পর্যন্ত চার বিশ্বকাপের তিনটিতে খেলার সুযোগ পান অ্যাটাকিং মিডফিল্ডার উইলমটস। ১০ বছর পর কোচ হয়ে ফেরেন বেলজিয়াম দলে। চার বছর দায়িত্বে ছিলেন। তার অধীনে ২০১৪ বিশ্বকাপ চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে বেলজিয়াম। এরপর ২০১৭ সালে আফ্রিকান জায়ান্ট আইভরি কোস্টের দায়িত্ব নেন উইলমটস। তবে দলটি ২০১৮ বিশ্বকাপের টিকিট কাটতে ব্যর্থ হওয়ায় দায়িত্ব ছেড়ে দেন।

এদিকে আট বছর ইরানের দায়িত্বে থাকা পর্তুগিজ কোচ কুইরোজ ব্যর্থতার দায়ভার নিয়ে সরে দাঁড়িয়েছেন। জানুয়ারিতে এশিয়ান কাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় ইরান। জাপানের কাছে ৩-০ গোলে হারের পর কোচিং পদ থেকে সরে দাঁড়ান কুইরোজ। ২০১৮ বিশ্বকাপ পর্যন্তই তার চুক্তি ছিল। তবে আরও এক বছর বাড়িয়ে ২০১৯ পর্যন্ত ইরানের সঙ্গে থেকে যেতে রাজি হন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/শামীম

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২২ সাল পর্যন্ত রিয়ালে ন্যাচো

২০১৯-০৫-২২ ১০:০৫:২০ পিএম

ময়লার স্তূপে নবজাতকের লাশ

২০১৯-০৫-২২ ৮:৩৯:২৪ পিএম