ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিশ্বকাপের প্রচারণায় থাকবেন রাজ্জাক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপের প্রচারণায় থাকবেন রাজ্জাক

ক্রীড়া প্রতিবেদক : ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলা আব্দুর রাজ্জাক যাচ্ছেন ২০১৯ বিশ্বকাপে।

বাংলাদেশ দলের সঙ্গে অবশ্য যুক্ত হচ্ছেন না রাজ্জাক। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশেষ দূত হিসেবে ইংল্যান্ড বিশ্বকাপে যুক্ত হচ্ছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার।

বিশ্বকাপ চলাকালে ইংল্যান্ডে বিভিন্ন প্রচারণামূলক কাজে অংশ নেবেন রাজ্জাক। প্রথমবারের মতো আইসিসির কোনো ইভেন্টে বড় দায়িত্ব পেয়েছেন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট পাওয়া এই বোলার।

দুটি বিশ্বকাপ খেলা রাজ্জাক ২০০৭ সালে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৩টি উইকেট পেয়েছিলেন। ২০১১ বিশ্বকাপ দলেও ছিলেন। ইংল্যান্ড, নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। রাজ্জাক সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত বছর ফেব্রুয়ারিতে। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে খেলেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট পাওয়া রাজ্জাক।

১৩ টেস্টে রাজ্জাক পেয়েছেন ২৮ উইকেট। ১৫৩ ওয়ানডেতে তার শিকার ২০৭ উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন ৩৬ বছর বয়সি এই ক্রিকেটার। এবার ইংল্যান্ডে যাচ্ছেন ভিন্ন অভিজ্ঞতা অর্জন করতে।

প্রসঙ্গত, ২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন সময়ে একই দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশের প্রাক্তন টেস্ট অধিনায়ক হাবিবুল বাশার সুমন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়