ওয়ালটন জাতীয় জুনিয়র দাবার ওপেন বিভাগে ইভান চ্যাম্পিয়ন

প্রকাশ: ২০১৯-০৫-২২ ৮:২৪:১৯ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় জুনিয়র (অনুর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপ-২০১৯ ওপেন বিভাগে লার্নিং চেস একাডেমির ইয়াসীর আলী খান ইভান অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। বালিকা বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম।

ইভান ৮ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। একই পয়েন্ট পেয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী রানার-আপ ও পিরোজপুরের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান তৃতীয় স্থান লাভ করেন। ইভান, স্বর্নাভো ও ফাহাদের অর্জিত পয়েন্ট সমান হলে টাইব্রেকিং পদ্ধতির পারস্পারিক খেলার ফলাফলে ইভান চ্যাম্পিয়ন, স্বর্নাভো রানার-আপ ও ফিদে মাস্টার ফাহাদ তৃতীয় হন।

ছয় পয়েন্ট করে নিয়ে ময়মনসিংহের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস চতুর্থ, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সাদনান হাসান দিহান পঞ্চম ও একই একাডেমির মাহিন আহমেদ শুভ ষষ্ঠ হন।
 


সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে সপ্তম হতে একাদশ স্থান অর্জন করেন যথাক্রমে- মো. সাজিদুল হক, নাফিম আল করীম, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, মোহাম্মদ শফিকুল ইসলাম ও মোঃ রাজীব হাসান।

বালিকা বিভাগে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। নোশিন ৮ খেলায় পূর্ণ ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। বালিকা বিভাগে ৭ পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ালিজা আহমেদ রানার-আপ হন। পাঁচ পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ারসিয়া খুশবু তৃতীয়, কাজী জারিন তাসনিম চতুর্থ, জান্নাতুল ফেরদৌস পঞ্চম স্থান লাভ করেন।

সাড়ে চার পয়েন্ট করে নিয়ে গাইবান্ধার সানজিদা সাকিব ষষ্ঠ, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির নুশরাত জাহান আলো সপ্তম রাজশাহীর জান্নাতুল ফেরদৌসী অষ্টম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়াদিফা আহমেদ নবম হন। চার পয়েন্ট নিয়ে তাসনিয়া তারান্নুম অর্পা দশম হন।

আজ বুধবার দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত অষ্টম বা শেষ রাউন্ডের খেলায় ওপেন বিভাগে ইভান ফিদে মাস্টার ফাহাদকে, স্বর্নাভো মাহাথিরকে, শুভ দিবাকর দিব্যকে, নীড় আনোয়ার হোসেনকে, সাজিদ তাহমিদুল হককে ও রাজীব রাশেদুজ্জামান রাকিবকে পরাজিত করেন্। ক্যান্ডিডেট মাস্টার সুব্রত দিহানের সাথে ও শফিক নাফিমের সাথে ড্র করেন।

বালিকা বিভাগে নোশিন আলোকে, ওয়ালিজা সানজিদাকে, জানানাত জারিনকে, খুশবু অর্পাকে, ফেরদৌসী ইশরাত জাহান নিশিকে ও ওয়াদিফা মাহজাবিন আক্তার জুবাইদাকে পরাজিত করেন।
 


আগামীকাল বৃহস্পাতিবার দুপুর ১২টা ৩০ মিনিটে দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

এবারের এই প্রতিযোগিতায় ওপেন বিভাগে ঢাকা শহর এবং ২৫টি জেলা থেকে ৬৪ জন খেলোয়াড় এবং বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শঙ্কামুক্ত নন এরশাদ

২০১৯-০৬-২৭ ৫:৪৫:০৬ পিএম

বেনাপোল স্থলবন্দরে পণ‌্য জব্দ

২০১৯-০৬-২৭ ৫:৩৩:৫৬ পিএম

শিশু ধর্ষণ : ইমামসহ দুজনের সাজা

২০১৯-০৬-২৭ ৫:০৯:৫৫ পিএম

তিউনিসিয়ায় জোড়া আত্মঘাতী হামলা

২০১৯-০৬-২৭ ৫:০৬:৪০ পিএম

‘বলিউডে বন্ধুত্ব করতে আসিনি’

২০১৯-০৬-২৭ ৪:৪৩:৩১ পিএম