ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন অ্যামেচার আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৭ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন অ্যামেচার আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় অ্যামেচার আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৯’। বাংলাদেশ দাবা ফেডারেশনের টেকনিক্যাল সহযোগিতায় ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে এই প্রতিযোগিতা চলবে ২ জুন পর্যন্ত।

আজ সোমবার বিকেলে প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), আয়োজক গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি আমীর আলী রানা, দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক বিচারক হারুনুর রশিদ ও ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফসহ গোল্ডেন স্পোর্টিং ক্লাবের অন্য কর্মকর্তারা।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো এই প্রতিযোগিতায় অনূর্ধ্ব-২১০০ ফিদে রেটিংধারী দাবাড়–রা অংশ নিতে পারবেন। আইএম, জিএম ও এফএম টাইটেলধারী দাবাড়ুরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। ফলে অনূর্ধ্ব-২১০০ ফিদে রেটিংধারী দাবাড়–রা তাদের মেধা ও দক্ষতা প্রদর্শনের সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় ১ লাখ টাকার প্রাইজমানি রয়েছে। তার মধ্যে যিনি চ্যাম্পিয়ন হবেন তিনি পাবেন ২৫ হাজার টাকা, ট্রফি ও ওয়ালটনের গিফট সামগ্রী। এ ছাড়া ১৭টি প্রধান অর্থ পুরস্কার, বিশেষ ক্যাটাগোরিতে মহিলা ১টি, স্কুল অনূর্ধ্ব-১২ একটি ও ননরেটেড ১টিসহ মোট ২০টি পুরস্কার থাকবে। এই ২০ জনকে সদনপত্রও দেওয়া হবে।

 



সংবাদ সম্মেলনে এফ এম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার এই মাসেই ওয়ালটন জাতীয় জুনিয়র, ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করেছি। এর আগে অ্যামেচার রেটিং দাবার প্রথম আসরের সঙ্গেও ছিলাম আমরা। আবারো এটার সঙ্গে যুক্ত হয়েছি। অ্যামেচার রেটিং দাবা প্রতিযোগিতা মূলত ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম। এর মাধ্যমে ভালো কিছু দাবাড়– তুলে আনা সম্ভব। এই ধরনের প্রতিযোগিতা বেশি বেশি হওয়া দরকার।’

আমীর আলী রানা বলেন, ‘আমরা গোল্ডেন স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকে ওয়ালটনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। প্রতিষ্ঠানটি বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক অ্যামেচার রেটিং দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে। এবারও তারা এই প্রতিযোগিতার পাশে দাঁড়িয়েছে। আমরা আশা করব, ভবিষ্যতেও ওয়ালটন এই ধরনের আয়োজনে পৃষ্ঠপোষকতার ধারাবাহিকতা অব্যাহত রাখবে। এতে আমরা অ্যামেচার দাবাড়ুদের ভালোভাবে তৈরি করতে এবং তাদের ওয়ার্ল্ড চেস চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান চেস চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ে সুযোগ করে দিতে পারব।’

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়