নেদারল্যান্ডসকে হারিয়ে নেশনস লিগে চ্যাম্পিয়ন পর্তুগাল

প্রকাশ: ২০১৯-০৬-১০ ৮:৫০:৩১ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : গঞ্জালো গুইদেসের একমাত্র গোলে নেদারল্যান্ডসকে হারিয়ে উয়েফা নেশনস লিগের প্রথম আসরের শিরোপা জিতেছে পর্তুগাল।

শেষ তিন বছরে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের এটি দ্বিতীয় মেজর শিরোপা। ২০১৬ সালে তারা প্রথমবারের মতো জিতেছিল ইউরো চ্যাম্পিয়নশিপ।

১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের পর এই প্রথম ইউরোপের কোনো স্বাগতিক দেশ নিজেদের মাটিতে মেজর টুর্নামেন্টের ফাইনাল জিতল। আর নেদারল্যান্ডস তাদের শেষ পাঁচ ফাইনালের চারটিই হারল।


পর্তুগালকে তাদের মাটিতে কখনো হারাতে পারেনি নেদারল্যান্ডস। পোর্তোয় রোববার রাতে ডাচদের লড়াইটা ছিল তাই ইতিহাসের সঙ্গেও।

প্রথমার্ধে লড়াইটা হয়েছে সমানে-সমান। তবে গোলের তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। সেমিফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করা রোনালদোর একটি হেড রুখে দেন বার্সেলোনা গোলরক্ষক ইয়াসপার সিলিসেন।

দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে পর্তুগালকে এগিয়ে দেন গুইদেস। বের্নার্দো সিলভার পাস থেকে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ভ্যালেন্সিয়ার এই মিডফিল্ডার।



নেদারল্যান্ডস গোলমুখে প্রথম শটই নিতে পারে ম্যাচের ৬৫ মিনিটে। ততক্ষণে পর্তুগাল নিয়েছে ১৪টি শট। শেষ পর্যন্ত গোলটা আর শোধ দিতে পারেনি ডাচরা, শিরোপা উৎসবে মাতে পর্তুগিজরা।

ফাইনালের আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সুইজারল্যান্ডকে টাইব্রেকারে হারায় ইংল্যান্ড। গোলশূন্য ১২০ মিনিটের পর টাইব্রেকারে ইংল্যান্ড জেতে ৬-৫ গোলে।    




রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৯/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দেশের সংরক্ষিত বন ১৮ লাখ একর

২০১৯-০৬-১৭ ৯:৩৪:৫০ পিএম

সাকিবের ৬০০০

২০১৯-০৬-১৭ ৯:০৮:৩৩ পিএম

আবেদন পড়ে থাকে মাসব্যাপী!

২০১৯-০৬-১৭ ৮:১৬:৫৩ পিএম

যুবক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

২০১৯-০৬-১৭ ৭:৫১:১৯ পিএম