ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শুভ সূচনা

প্রকাশ: ২০১৯-০৬-১০ ১০:৪২:০৮ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : আজ সোমবার থেকে নেদারল্যান্ডসে শুরু হয়েছে ‘ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপ-২০১৯’। এবারের এই চ্যাম্পিয়নশিপে ৮৮টি দেশের রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনের ৫৯০ জন পুরুষ ও মহিলা আর্চার অংশগ্রহণ করেছেন।  তার মধ্যে রিকার্ভ পুরুষ ২০০ জন, রিকার্ভ মহিলা ১৫৩ জন, কম্পাউন্ড পুরুষ ১৩৯ জন এবং কম্পাউন্ড মহিলা ৯৮ জন।

ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে ৯ সদস্যের বাংলাদেশ দল। তার মধ্যে খেলোয়াড় ৬ জন। বাংলাদেশের আর্চারদের মধ্যে রিকার্ভ পুরুষ বিভাগে ৩ জন, রিকার্ভ মহিলা বিভাগে ১ জন, কম্পাউন্ড পুরুষ বিভাগে ১ জন ও কম্পাউন্ড মহিলা বিভাগে ১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আজ উদ্বোধনী দিনে শুধু রিকার্ভ পুরুষ বিভাগের কোয়ালিফিকেশন রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল কম্পাউন্ড ডিভিশনের পুরুষ ও মহিলা আর্চাররা কোয়ালিফিকেশন রাউন্ডে অংশগ্রহণ করবেন। কোয়ালিফিকেশন রাউন্ডে ভালো করেছে বাংলাদেশের আর্চাররা।

রিকার্ভ পুরুষ এককে বাংলাদেশের মো. রুমান সানা ৬৭৬ স্কোর করে ২০তম, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৬২ স্কোর করে ৫৯তম এবং মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৫৯ স্কোর করে ৬৭তম স্থান অর্জন করেন।

আগামীকাল মঙ্গলবার ইলিমিনেশন রাউন্ডের ১/৪৮ খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা।

রিকার্ভ পুরুষ দলগতভাবে ৫৫টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল) ১৯৯৭ স্কোর করে ১৬তম স্থান অর্জন করেন। দলগতভাবে আগামীকাল ইলিমিনেশন রাউন্ডের ১/১২ খেলায় বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৯/আমিনুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

২০১৯-০৬-১৮ ৮:২১:৪০ পিএম

নাসায় যাচ্ছে শাবির ৪ শিক্ষার্থী

২০১৯-০৬-১৮ ৮:১২:৩২ পিএম

ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার

২০১৯-০৬-১৮ ৭:২৫:০২ পিএম